ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়কের কোনো ব্যবস্থা নেই: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়কের কোনো ব্যবস্থা নেই: রেলমন্ত্রী

পঞ্চগড়: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সংবিধানের গণতান্ত্রিক ধারাবাহিকতায় বর্তমানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো ব্যবস্থা নেই।

শনিবার (২২ জুলাই) বিকেলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলে এই ব্যবস্থাকে বিতর্কিত করেছে বিএনপি। নির্বাচিত সরকারের বিপরীতে অনির্বাচিত সরকার গণতান্ত্রিক ব্যবস্থায় কোনোভাবেই সমর্থন করে না। যে কারণে আমাদের উচ্চ আদালত এই ব্যবস্থাকে সম্পূর্ণভাবে প্রজ্ঞাপন দিয়েছে। এখানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই।  

তিনি আরও বলেন, পৃথিবীর অন্য কোথাও এ ধরনের ব্যবস্থা নেই। কাজেই বিএনপিকে নিরপেক্ষ নির্বাচনের দাবির পরিবর্তে নির্বাচন কমিশনকে আরও শক্তিশালী করার জন্য পরামর্শ থাকলে সরকারের সঙ্গে আলোচনায় এগিয়ে আসা উচিত।

এ সময় উপস্থিত ছিলেন- পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিয়াজ উদ্দিন, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মাসুদ পারভেজসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী ও পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ০৯০৩ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।