ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হাসপাতাল থেকে ফের কারাগারে ফাঁসির আসামি মিয়া মহিউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
হাসপাতাল থেকে ফের কারাগারে ফাঁসির আসামি মিয়া মহিউদ্দিন

রাজশাহী: চিকিৎসা শেষে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়েছে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মিয়া মো. মহিউদ্দিন। তিনি বর্তমানে সুস্থ।

বুকে ব্যথা নিয়ে শুক্রবার (২১ জুলাই) সকাল ৭টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ড. মিয়া মো. মহিউদ্দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। কিন্তু একই বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত হওয়ায় তাকে সম্প্রতি চূড়ান্তভাবে বরখাস্ত করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এফ এম শামীম আহাম্মদ জানান, বুকে ব্যথা নিয়ে মিয়া মোহাম্মদ মহিউদ্দিনকে গত শুক্রবার (২১ জুলাই) সকাল ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছি। এর পর তাকে হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হয়। সেখানে শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ার পর তাকে হাসপাতালের প্রিজন সেলে স্থানান্তর করা হয়। সেখানে কঠোর নিরাপত্তায় তার চিকিৎসা চলে। এরপর সুস্থ হওয়ায় শনিবার (২২ জুলাই) দুপুরে তাকে আবারও কারাগারে নিয়ে যায় কারা কর্তৃপক্ষ।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল জলিল বলেন, হাসপাতাল ভর্তির পর তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। চিকিৎসা শেষে মিয়া মো. মহিউদ্দিন এখন সুস্থ। তাই তাকে রামেক হাসপাতালের প্রিজন সেল থেকে আবারও রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ফেরত আনা হয়েছে।

আরও পড়ুন>
ব্যথা নিয়ে ফাঁসির আসামি মিয়া মহিউদ্দিন হাসপাতালে

বাংলাদেশ সময়:০৮১২ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।