ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যুবলীগ নেতা হত্যার ঘটনায় আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০

ঢাকা: রাজধানীতে টেন্ডারবাজির জের ধরে বৃহস্পতিবার এক যুবলীগ নেতা হত্যার ঘটনায় শুক্রবার একজনকে আটক করা হয়েছে।

দরপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে মগবাজার মোড়ের কাছে টঙ্গী ডাইভারশন রোডের সর্দারবাড়ি এলাকায় যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগকর্মীরা।

এতে যুবলীগ নেতা ইউসুফ গুরুতর আহত হয়ে রাতে মারা যান।

পুলিশ জানিয়েছে, মারা যাওয়ার আগে ওই দিন দুপুরে ইউসুফ বাদী হয়ে রমনা থানায় একটি মামলা করেন। মামলায় ফয়সাল (২৪), মোহাম্মদ আলী (২৬), রিপন (২৬) ও বাদশাসহ (২৪) অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়।

থানার অপারেশন অফিসার বাশিরুল হক বাংলানিউজকে বলেন, ‘ইউসুফের দায়ের করা মামলার আসামি ফয়সালের ভাইকে জিঙ্গাসাবাদের জন্য আটক করা হয়েছে। ’

অবশ্য নিহতের ভাইয়ের ছেলে সৈয়দ ইরফান আলী দাবি করেন, তার চাচা থানায় মামলা দায়ের করতে গেলেও সেটি নেওয়া হয়নি।

এ ব্যাপারে রমনা জোনের এসি মোনালিসা বেগম বলেন, ‘যথাসময়েই মামলা নেওয়া হয়েছে এবং সেটি এখন খুনের মামলায় রূপান্তরিত হয়েছে। ’

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তারা জানতে পেরেছেন ইউসুফের হৃদরোগ ছিল। ইউসুফ এ রোগে মারা গেছেন নাকি হামলাকারীদের আঘাতে তার মৃত্যু হয়েছে সেটি তথ্যপ্রমাণ ও ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই জানা যাবে।

এদিকে, শুক্রবার সকালে ময়নাতদন্ত শেষে ইউসুফের মৃতদেহ ৪০২/১ নিউ ইস্কাটন রোডে তার পৈত্রিক বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে।

নিহতের আরেক ভাতিজা ইমরান আলী অভিযোগ করেন, বৃহস্পতিবার রাতে ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের জন্যই ৫৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, সুমন ও আলমরা তার চাচার মৃতদেহ নিয়ে মিছিল করে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।