ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গুয়ার হাওরে ঝুলে থাকা তারে জড়িয়ে প্রাণ গেল পর্যটকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
টাঙ্গুয়ার হাওরে ঝুলে থাকা তারে জড়িয়ে প্রাণ গেল পর্যটকের

সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জামরুল মিয়া নামে এক পর্যটক মারা গেছেন।  

বৃহস্পতিবার (২০ জুলাই) রাত সাড়ে ৯টায় সীমান্তবর্তী পালই হাওরের গ্রাম উত্তর শ্রীপুর ইউনিয়নের তরঙ্গ গ্রামের পশ্চিমে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন পর্যটক।  

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন জানান, কিশোরগঞ্জের ইটনা থেকে একটি নৌকা নিয়ে ময়মনসিংহের নান্দাইল উপজেলার কয়েকজন পর্যটক টাঙ্গুয়ার হাওরের আসেন। তারা হাওর ঘুরে টেকেরঘাট সীমান্তে রাত্রিযাপনের জন্য যাচ্ছিলেন। এসময় তরঙ্গ গ্রামের পাশে পালই হাওরের ওপর দিয়ে টানা বৈদ্যুতিক তারে লেগে নৌকাটি বিদ্যুতায়িত হয়ে যায়। এতে নৌকার ছাউনিতে বসে থাকা জামরুল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাওরে পড়ে নিখোঁজ হন। আর নৌকার ওপরে থাকা আরও  তিনজন তাড়াহুড়ো করতে গিয়ে আহত হন। তাদের উদ্ধার করে উত্তরশ্রীপুর ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।  
তিনি আরও জানান, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস ও পুলিশ নিখোঁজ ব্যক্তির সন্ধান চালান। পরে শুক্রবার সকালে হাওরে মরদেহ পাওয়া যায়।  
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুপ্রভাত চাকমা বলেন, হাওর এখন পানিতে ভরপুর।
হাওরের ওপর দিয়ে টানা আছে বৈদ্যুতিক লাইন। তাই রাতে এভাবে নৌকা নিয়ে পর্যটকদের ঘুরে বেড়ানো ঝুঁকিপূর্ণ। একটু অসতর্ক হলেই ঘটতে পারে দুর্ঘটনা। এ বিষয়ে পর্যটকদের সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।