ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা, একজনের ফাঁসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা, একজনের ফাঁসি

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শিশু জয়নব আক্তারকে (৯) অপহরণের পর ধর্ষণ ও হত্যার দায়ে অভিযুক্ত কানাই মিয়াকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-২ এর বিচারক মোহাম্মদ রেজাউল করিম এ আদেশ দেন।

এছাড়া তাকে ১ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত কানাই মিয়া সরাইল উপজেলা পশ্চিম কুট্টাপাড়া এলাকার মৃত লিবু মিয়ার ছেলে। আর ভুক্তভোগী জয়নব আক্তার সরাইল উপজেলা পশ্চিম কুট্টাপাড়া গ্রামের মো. হাদিস মিয়ার মেয়ে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৬ ডিসেম্বর প্রতিবেশীর বাড়ি থেকে ফেরার সময় নিখোঁজ হয় জয়নব। পরদিন ১৭ ডিসেম্বর বিকেলে বাড়ির পাশ্ববর্তী একটি বাঁশঝাড় থেকে জয়নবের রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জয়নবের মা ফেরদৌসী বেগম সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ কানাইকে গ্রেপ্তার করে।

পরে পুলিশকে দেওয়া জবানবন্ধিতে কানাই জানান, তিনি জয়নবকে চকোলটের প্রলোভন দেখিয়ে তার ঘরে নিয়ে মারধর করে জোরপূর্বক ধর্ষণ করেন। এরপর গলাটিপে তাকে হত্যা করা হয়। পরে জয়নবের মরদেহ বাড়ির পাশ্ববর্তী বাঁশঝাড়ে ফেলে দেওয়া হয়।

মামলার আইনজীবী সৈয়দ মেরাজুল ইসলাম জানান, নৃশংসভাবে জয়নব হত্যাকাণ্ডের ঘটনায় কানাইয়ের জবানবন্দির পরিপ্রেক্ষিতে আদালত তাকে ফাঁসির আদেশ দিয়েছেন। এতে আমরা ন্যায় বিচার পেয়েছি। এ রায়ে বাদীপক্ষের লোকজন সন্তুষ্ট।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পরিদর্শক দিদারুল আলম জানান, শিশু ধর্ষণের ঘটনায় আদালত একজনকে ফাঁসির রায় দিয়েছেন। দণ্ডপ্রাপ্তকে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।