ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার থেকে সিরাজগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
বৃহস্পতিবার থেকে সিরাজগঞ্জ-ঢাকা বাস চলাচল বন্ধ

সিরাজগঞ্জ: বৃহস্পতিবার (২০ জুলাই) ভোর থেকে ঢাকার সঙ্গে সিরাজগঞ্জের বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন। একই সঙ্গে টাঙ্গাইল মালিক সমিতির বাস সিরাজগঞ্জ দিয়ে উত্তরাঞ্চলে যাওয়ারও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

বিনা অনুমতিতে একটি বাস চলাচলকে কেন্দ্র করে মঙ্গলবার (১৮ জুলাই) টাঙ্গাইলে দুই শ্রমিককে মারধর করেন  নিবির পরিবহনের মালিক তুষার। সেই ঘটনার প্রতিবাদে এ ঘোষণা দেওয়া হলো।

সংবাদ সম্মেলনে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদার বলেন, টাঙ্গাইল মালিক সমিতির তুষারের মালিকানাধীন নিবির পরিবহন নামে একটি বাস দীর্ঘদিন ধরে রাজশাহীতে চলাচল করে। সিরাজগঞ্জ মালিক সমিতির সঙ্গে কোনো আলোচনা না করে গত কয়েক মাস ধরে আরও একটি গাড়ি অবৈধভাবে এই রুটে চালানো হয়। এ কারণে আমরা ওই গাড়ি ফিরিয়ে দিই। মঙ্গলবার নির্জনা পরিবহন নামে সিরাজগঞ্জের একটি বাস বিয়ের রিজার্ভ ভাড়া নিয়ে যাচ্ছিল। যাওয়ার পথে এলেঙ্গা ও টাঙ্গাইল বাইপাসে দুই স্থানে থামিয়ে দিয়ে নিবির পরিবহনের মালিক তুষার নিজে উপস্থিত থেকে দুই শ্রমিককে বেধড়ক পেটায়।  

তিনি বলেন, বিষয়টি মীমাংসার জন্য আমরা টাঙ্গাইল মালিক ও শ্রমিক সমিতির সঙ্গে একাধিকবার যোগাযোগ করলেও কোনো সাড়া পাইনি। তাই মালিক-শ্রমিক যৌথ মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ-ঢাকা রুটের সকল পরিবহন শ্রমিকরা বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবে। অবৈধভাবে নিবির পরিবহন চলাচল বন্ধ ও দুই শ্রমিককে মারপিটের বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।  

সেই সঙ্গে টাঙ্গাইল মালিক সমিতির কোনো পরিবহনকে সিরাজগঞ্জ দিয়ে উত্তরাঞ্চলে
চলতে দেওয়া হবে না বলে ঘোষণা দেন তিনি।

এ সময় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মণি, সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, সহ-সাধারণ সম্পাদক সেলিম রেজা, আব্দুর রাজ্জাক রাজা, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাজেদ খান, কোষাধ্যক্ষ মোক্তার হোসেন, দপ্তর সম্পাদক আলম শেখ, ক্রীড়া সম্পাদক সোহেল রানা, সদস্য আব্দুল মজিদসহ নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।