ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে বিএনপির ২০৮৮ নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
ফেনীতে বিএনপির ২০৮৮ নেতাকর্মীর নামে মামলা ফাইল ছবি

ফেনী: ফেনীতে পুলিশ-বিএনপি ও আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২ হাজার ৮৮ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (১৯ জুলাই) বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে ফেনী মডেল থানায় এ মামলা দায়ের করা হয়।

শহর পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) হায়াত উল্ল্যাহ বাদী হয়ে ৮৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২ হাজার জনের নামে মামলাটি করেন। তবে তাৎক্ষণিকভাবে এ মামলায় অভিযুক্তদের নাম পাওয়া যায়নি।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে বিএনপি ও অঙ্গ সংগঠনের পদযাত্রা কর্মসূচি চলাকালে শহীদ শহিদুল্লাহ কায়সার সড়ক ও ট্রাংক রোডে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় তারা পুলিশ ও পথচারীদের গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  

এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, পদযাত্রায় বিএনপির এতো বড় সমাগম দেখে আওয়ামী লীগ ও পুলিশ সহ্য করতে পারেনি। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগ অতর্কিত হামলা ও গুলি চালিয়েছে। এতে আমাদের নেতাকর্মীরা আহত হয়েছেন। আবার এখন মামলাও হয়েছে আমাদের নামেই। এসব করে এ সরকারের ক্ষমতা আর ধরে রাখা যাবে না।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসএইচডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।