ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে আ’লীগের হামলা তাণ্ডব, উপজেলা চেয়ারম্যান নিহত, আহত- ৩০

আল মামুন জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
নাটোরে আ’লীগের হামলা তাণ্ডব, উপজেলা চেয়ারম্যান নিহত, আহত- ৩০

নাটোর: নাটোরের বনপাড়ায় শুক্রবার বিএনপির মিছিলে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের হামলায় গুরুতর আহত বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও পৌর বিএনপি সভাপতি সানাউল্লাহ নূর বাবু নিহত ও কমপক্ষে ৩০জন আহত হয়েছেন।

এ ঘটনায় নাটোর বিএনপি তিনদিনের প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে গোটা জেলায় আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।



উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা সানাউল্লাহ নূর বাবুকে দুপুরে আশংকাজনক অবস্থায় সিরাজগঞ্জের এনায়েতপুর মেডিকেল কলেজ হাসপাতাল, পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বিকেল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভর সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ বাংলানিউজের রাজশাহী প্রতিনিধি শরীফ বিশ্বাস মুত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক বাংলনিউজকে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা সানাউল্লাহ নুর বাবুর নেতৃত্বে একটি মিছিল উপজেলা পরিষদ চত্বর থেকে বনপাড়া বাজারের দিকে যাওয়ার সময় আওয়ামী লীগ কর্মীরা হামলা চালায়। এ সময় তারা ফাঁকা গুলি করে এবং  মিছিলে অংশগ্রহণকারীদের মারধোর ও কুপিয়ে জখম করে। হামলায় উপজেলা চেয়ারম্যান বাবু, স্থানীয় সাংবাদিকসহ কমপক্ষে ৩০ নেতা-কর্মী আহত হন।  

এ ঘটনায় গুরুতর আহত বাংলাদেশ প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি নাসিম উদ্দিন, দৈনিক ডেসটিনির তোফাজ্জল হোসেন, এটিএন বাংলার ক্যামেরাম্যান মাসুদ রানাকে গুরুতর অবস্থায় বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে অন্যদের বড়াইগ্রাম হাসপাতাল ও বিভিন্ন কিনিকে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা সাংবাদিকদের ৩টি ক্যামেরাও ছিনিয়ে নেয়।

এর আগে বড়াইগ্রাম পৌর সভার মেয়র ইসাহাক আলীসহ বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা কর্মসুচিতে অংশ নিতে বনপাড়া বাজারের দিকে আসার সময় তাদের ওপরও হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।   পূরো বনপাড়া এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে বড়াইগ্রাম সার্কেলের এএসপি আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পাশাপাশি বনগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই লুৎফর রহমান হামলাকারীরা আওয়ামী লীগ কর্মী বলে বাংলানিউজকে জানিয়েছেন।
এদিকে সানাউল্লাহ নূর বাবুকে হত্যার প্রতিবাদে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি উচ্চারণ করেছে স্থানীয় বিএনপি।
এলক্ষে আগামীকাল শনিবার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছে। +শুক্রবার বিকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিহত বাবুর লাশ দেখতে এসে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু সাংবাদিকদের এ কথা বলেন।

মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেন, বিএনপির উদীয়মান এ নেতাকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা পরিকল্পিতভাবে হত্যা করেছে।

এ সময় সাবেক মন্ত্রী অ্যাড রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এ হত্যাকাণ্ডের বিচার হবেই। প্রয়োজনে নাটোরকে অচল করে দেওয়া হবে।

সর্বশেষ রাত সাড়ে ৭টায় এ প্রতিবেদন লেখার সময় নিহত উপজেলা চেয়ারম্যানের লাশ জেলা বিএনপি কার্যালয়ের সামনে রাখা হয়েছিল। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।