ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনকালসহ বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
দিনকালসহ বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার দাবি

ঢাকা: দৈনিক দিনকালসহ বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে দৈনিক দিনকাল ইউনিট।

সোমবার (১৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এ কর্মসূচি পালিত হয়।

 

এতে দিনকালের বার্তা সম্পাদক রাশেদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।  

এ সময় তিনি বলেন, একটি অন্যায়ের প্রতিবাদ জানানোর জন্য আজকে সাংবাদিকরা এখানে উপস্থিত হয়েছে। এ সরকারের আমলে অত্যন্ত নিপীড়িত নির্যাতিত সাংবাদিক সমাজ। অনেকেই নিহত হয়েছেন, অনেকেই পঙ্গুত্ববরণ করেছেন। অনেকেই নিপীড়নের শিকার হয়েছেন। এ পরিস্থিতি চলতে দেওয়া যায় না। প্রধানমন্ত্রী
তিনি বলেছেন তার কোনো সহায়-সম্পত্তি নেই। তিনি নাকি গরিব মানুষ। এ কথা তিনি বলেছেন গতকালকে একটি  সম্মেলনের বক্তৃতায়। প্রধানমন্ত্রী আর কত মিথ্যা কথা বলবেন আপনি? পূর্বাচলের ৬০ কাঠা কাটা জমি ঘেরাও দিয়ে রাখা হয়েছে এটি সবাই জানে এই জমি কার।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, দিনকাল খুলে দিতে হবে, আমার দেশ খুলে দিতে হবে। দিগন্ত টিভি খুলে দিতে হবে এবং ইসলামিক টিভি খুলে দিতে হবে।

মানববন্ধনে জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আফজাল আহমেদ,  ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, সাবেক সভাপতি রুহুল আমিন গাজীসহ সাংবাদিকরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পত্রিকা বন্ধ থাকার কারণে এখানে কর্মরত সাংবাদিকরা মানবেতর জীবনযাপন করছে। আমরা দ্রুত খুলে দেওয়ার দাবি জানাই। সুষ্ঠু সাংবাদিকতার জন্য শেখ হাসিনা সরকারের পতন চাই। একটি সরকার যখন জনবিচ্ছিন্ন হয়ে যায়। তখন গণমাধ্যম বন্ধ করে দেয়।  

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
এসকেবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।