ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে আজরা জেয়াকে অনুরোধ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে আজরা জেয়াকে অনুরোধ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠক শেষে ব্রিফিংয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন | ছবি: বাদল

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠকে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ করেছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি আজরা জেয়া।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি সংবাদ সম্মেলনে পররাষ্ট্রসচিব বলেন,  বৈঠকে র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া আগামী জাতীয় নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে।

পররাষ্ট্রসচিব জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত এক দশকের অগ্রগতি তুলে ধরেছি। গতকাল তিনি রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন। রোহিঙ্গা শিবিরে তার অভিজ্ঞতা তিনি তুলে ধরেছেন। রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলেও জানান পররাষ্ট্রসচিব।

দুই দেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর প্রসঙ্গেও আলোচনা হয়েছে বলে জানান মাসুদ বিন মোমেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া গত ১১ জুলাই থেকে বাংলাদেশ সফর করছেন। সফরসঙ্গী হিসেবে তার সঙ্গে রয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিটেন্ট অ্যাডমিনিস্টেটর অঞ্জলী কৌর।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।