ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপহরণের ১৩ দিন পর দুবাই প্রবাসী উদ্ধার, গ্রেপ্তার ৩

এম আর মুর্তজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০

মাদারীপুর: অপহরণের ১৩ দিন পর দুবাই প্রবাসী নূর আহমেদকে বৃহস্পতিবার বিকেলে মাদারীপুরের কালকিনি উপজেলার ভুরঘাটা বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় অপহরণ চক্রের তিন সদস্যকেও গ্রেপ্তার করে তারা।



মাদারীপুরেে র‌্যাব-৮’র কোম্পানি অধিনায়ক ফাই লেফটেন্যান্ট এম শামীম সরকার বাংলানিউজকে বলেন, ‘র‌্যাব-৯, সিলেটের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে নূর আহমদকে উদ্ধারের পাশাপাশি ৩ অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। ’

এ সময় অপহরণকারীদের কাছ থেকে একটি টিভি, একটি ডিভিডি ও ২টি লাগেজসহ বেশ কিছু মালামাল উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

নূর আহমেদ মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার দণি সাগরনাল গ্রামের এরশাদ আলীর ছেলে।

তিনি বাংলানিউজকে বলেন, ‘গত ২৪ সেপ্টেম্বর প্রায় ২ বছর পর দুবাই থেকে দেশে আসি। ঘটনার দিন রাত পৌনে ১০ টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে বের হয়ে ট্যাক্সি খুঁজতে থাকলে অপহরণকারীরা আমাকে একটি ট্যাক্সিতে ওঠানোর কিছুণ পর আমি জ্ঞান হারিয়ে ফেলি। ’

এর ৩ দিন পর তার জ্ঞান ফিরলে নূর জানতে পারেন তিনি মাদারীপুরের কালকিনিতে আছেন। এ সময় অপহরণকারীরা তার সঙ্গে থাকা ৫ হাজার দিরহামসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয় এবং মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে।

তিনি বলেন, ‘ তাদের দাবি আমি আমার বড় ভাই আলী আহমেদকে জানাই। ’

বড় ভাই আলী আহমেদ বলেন, ‘মোবাইল ফোনে আমাকে বলা হয়, ১০ লাখ টাকা মুক্তিপণ না দিলে আমার ভাইকে মেরে ফেলা হবে। ’

বিষয়টি তিনি সঙ্গে সঙ্গে র‌্যাব-৯ কে জানান। র‌্যাব-৯ মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে নূর আহমেদের অপহরণকারীদের অবস্থান জেনে বিষয়টি র‌্যাব-৮, মাদারীপুর ক্যাম্পকে জানালে তারা অভিযানে নামে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।