ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরের রাস্তায় চলে হেলিকপ্টার!

মো. নিজাম উদ্দিন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
লক্ষ্মীপুরের রাস্তায় চলে হেলিকপ্টার!

লক্ষ্মীপুর: দেখতে অনেকটা হেলিকপ্টারের মতো। তবে হেলিকপ্টারের ওপরে পাখা থাকে, তাই সেটি আকাশে উড়ে।

কিন্তু হেলিকপ্টারের আদলে তৈরি তিন চাকার এ গাড়িটির পাখা না থাকায় চলে রাস্তায়।

তিন চাকার এ হেলিকপ্টারের দেখা মিলল লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা চরকাদিরা ইউনিয়নে।

এলাকার দুইজন মাদরাসা শিক্ষার্থী সখের বসে নিজেদের মতো ডিজাইন করে এটি বানিয়েছেন। সেটি সড়কের মধ্যেও চালাচ্ছেন তারা। আবার কোনো অনুষ্ঠান বা ব্যক্তিগতভাবে ভাড়াও দিচ্ছেন। ব্যতিক্রম এ হেলিকপ্টারটি রাস্তায় বের করলে লোকজন একনজর দেখতে ভিড় করেন।  

জানা গেছে, কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহর ছেলে হাফেজ মাও. নাসের উল্যা খালেদ ও তার বন্ধু হাফেজ মো. বেলাল হোসেন তিন চাকার হেলিকপ্টারটি তৈরি করেছেন। সখের বসে গাড়িটি তৈরি করা হলেও তেমন বেশি খরচ হয়নি তাদের।  

এ বিষয়ে জানতে চাইলে হাফেজ মো. বেলাল হোসেন জানান, হঠাৎ আমাদের দুই বন্ধুর মাথায় চিন্তা আসে ব্যতিক্রম একটি গাড়ি বানানোর। তাই হেলিকপ্টারের মতো একটি গাড়ি তৈরি করি। প্রথমে এর ডিজাইন আঁকি। পরে নিজেরাই গ্রিল ওয়ার্কশপের দোকানে গিয়ে নিজেদের তৈরি ডিজাইনে গাড়ি বানানোর কাজ শুরু করি।  

তিনি আরও জানান, হেলিকপ্টার গাড়িতে প্রাইভেট কারের চাকা ও স্টিয়ারিং, মাইক্রোবাসের সিট, অটোরিকশায় ব্যবহৃত চার্জার ব্যাটারি বসানো হয়। এ গাড়ি তৈরি করতে তাদের তিন মাস সময় লেগেছে। এতে ব্যয় হয়েছে ২ লাখ ৭০ হাজার টাকা।

হাফেজ বেলাল বলেন, গাড়িতে যে ব্যাটারি বসানো হয়েছে, সেটি একবার চার্জ দিয়ে ৬০ কিলোমিটার চালানো যায়। গাড়িতে অনায়াসে চালকসহ চারজন যাত্রী বসতে পারবে। শখ করে কেউ বিয়ের অনুষ্ঠানে তাদের গাড়িটি ভাড়া নিতে পারেন। আবার কেউ ব্যক্তিগতভাবে ঘোরাঘুরির জন্য গাড়িটি ব্যবহার করতে পারবে। অনেকে এটিতে করে ঘুরতে যাচ্ছে।  

এটি তৈরি করে এলাকাবাসীদের কাছ থেকে আমরা অনেক সাঁড়া পাচ্ছি। আরও একটি গাড়ি তৈরি করার ইচ্ছে রয়েছে আমাদের।  

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।