bangla news

আশকোনায় হজ ক্যাম্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৭ ১২:৪৭:০৭ পিএম

বাংলাদেশী হজযাত্রীরা যাতে নির্বিঘ্নে হজ পালন করতে পারেন সেজন্য বিশেষ নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: বাংলাদেশী হজযাত্রীরা যাতে নির্বিঘ্নে হজ পালন করতে পারেন সেজন্য বিশেষ নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বিকেলে আশকোনা হাজি ক্যাম্পে হজ ক্যাম্প-২০১০ এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, ‘হজযাত্রীরা যাতে নির্বিঘ্নে হজ পালন করতে পারেন সে জন্য সরকার সবরকম ব্যবস্থা নিয়েছে। দেশের ইতিহাসে এবারই প্রথম হাজিদের সেবা প্রদান নিশ্চিত করতে ৫ বছরের জন্য জাতীয় হজনীতি প্রণয়ন করা হয়েছে।’

এ বছর হজযাত্রীদের সংখ্যা গত বছরের ৫৮ হাজার থেকে বেড়ে ৯৪ হাজারে দাঁড়িয়েছে বলেও জানান তিনি।

সৌদি এয়ারলাইন্সসহ ১০টি এয়ারলাইন্সের মাধ্যমে হাজিদের বহন করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আগামী বছর বাংলাদেশ বিমানে নতুন এয়ারক্র্যাফট সংযোজন করা হবে।’

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে হজক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, বেসামরিক ও বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জি এম কাদের এবং ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-07 12:47:07