ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খেলাধুলা শরীর মনকে সুস্থ রাখে: শহীদ উল্লা খন্দকার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
খেলাধুলা শরীর মনকে সুস্থ রাখে: শহীদ উল্লা খন্দকার

কোটালীপাড়া (গোপালগঞ্জ): প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার উন্নয়ন কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেছেন, খেলাধুলা শরীর ও মনকে সুস্থ রাখে। খেলাধুলার মাধ্যমে যুব সমাজ মাদকাসক্তি থেকে দূরে থাকে।

 

সোমবার (১০ জুলাই) বিকেলে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব ১৭) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যুব সমাজ ও কিশোর কিশোরীদের স্বাভাবিক জীবন, লেখাপড়া ও দেশ গড়ার কাজে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। তাই বর্তমান সরকার ২০১৮ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেছেন।  

শহীদ উল্লা খন্দকার বলেন, আগে স্কুল কলেজে খেলার মাঠ ছিল না। ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার ক্ষমতায় এসে দেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের খেলাধুলার জন্য মাঠ নির্মাণ করে দিয়েছেন। এরপর ২০০৯ সালে আবার ক্ষমতায় এসে দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমান সরকার শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ নির্মাণ করেছেন।  

সাবেক এই সিনিয়র সচিব উপস্থিত খেলোয়াড়দের উদ্দেশ্য করে বলেন, এই টুর্নামেন্টে প্রতিটি ইউনিয়ন থেকে এক একটি দল উপজেলা পর্যায়ে অংশগ্রহণ করবে। উপজেলা পর্যায়ে যারা চ্যাম্পিয়ান হবে তারা জেলা পর্যায়ে অংশগ্রহণ করবে। জেলা পর্যায়ে যারা চ্যাম্পিয়ান হবে তারা জাতীয় পর্যায়ে খেলবে। আমি চাই জাতির পিতার পুণ্যভূমি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা এই কোটালীপাড়া-টুঙ্গিপাড়ার একটি দল জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ান হোক।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক হাওলাদার, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান তাঁজ বুলবুলসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

উদ্বোধনী খেলায় পৌরসভা একাদশ ৩-০ গোলে শুয়াগ্রাম ইউনিয়ন পরিষদকে পরাজিত করে।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।