ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঘুষ নেওয়া সেই শিক্ষা কর্মকর্তার বেতন কমলো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
ঘুষ নেওয়া সেই শিক্ষা কর্মকর্তার বেতন কমলো

নীলফামারী: নীলফামারীর ডিমলায় প্রকাশ্যে ঘুষ নেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদকে দণ্ড হিসেবে দুই বছরের জন্য বেতন গ্রেড দুই ধাপ কমিয়ে দেওয়া হয়েছে।  

সেই সঙ্গে তা সার্ভিস বুকে লিপিবদ্ধ করার আদেশ দেওয়া হয়েছে।

 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের স্বাক্ষরে ২৬ জুন এক আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়।

আদেশে বলা হয়, নুর মোহাম্মদের বিরুদ্ধে অসদাচরণ ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বিধিমালা অনুযায়ী বর্তমান বেতন গ্রেডের দুই ধাপ নিচে অবনমিতকরণ দণ্ড দেওয়া হয়েছে।

এই আদেশ ১ জুলাই থেকে কার্যকর হবে এবং পরবর্তী দুই বছর বহাল থাকবে। দণ্ডের মেয়াদ শেষ হলে তিনি বেতন বৃদ্ধির সুবিধা পাবেন। তবে অবনমিতকরণ বেতন তিনি ভবিষ্যতে বকেয়া হিসেবে পাবেন না।

গত বছরের ২৪ আগস্ট শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের দরদাম করে ঘুষ নেওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।  

প্রাথমিক অনুসন্ধানে বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। এতে ওই কর্মকর্তার শুনানি সন্তোষজনক না হওয়ায় জেলা প্রশাসন ও শিক্ষা অধিদপ্তর থেকে আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

শাস্তির বিষয়টি নিশ্চিত করে নীলফামারী জেলা শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই কর্মকর্তার বিরুদ্ধে এই আদেশ জারি করা হয়েছে। পরবর্তীতে সংশ্লিষ্ট অফিসের আদেশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।