bangla news

কামারুজ্জামান ও কাদের মোল্লা তিন দিনের রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৭ ১১:৩২:৪৩ এএম

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লাকে কারাগার থেকে তিন দিনের রিমান্ডে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

ঢাকা :জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লাকে কারাগার থেকে তিন দিনের রিমান্ডে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

পল্টন থানায় দায়ের করা মামলায় আদালতের রিমান্ড আদেশের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলেই দুই জামায়াতনেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে পল্টন থানায় নেওয়া হয়।

সন্ধ্যার পর থেকে তাদের ঢাকা মহানগর গোয়েন্দা দপ্তরের হাজতে রাখা হয়েছে।

পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল হক বাংলানিউজকে জানান, ১৭ ফেব্রুয়ারি সরকারি কাজে বাধাদান ও পুলিশের উপর হামলার ঘটনায় কামারুজ্জামান, আব্দুল কাদের মোল্লাসহ জামায়াতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় আরো প্রায় দুই মাস আগে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওসি বলেন, ‘আদালতের নির্দেশে এর আগে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। মাঝে কয়েক সপ্তাহ বিরতি দিয়ে কামারুজ্জামান ও কাদের মোল্লাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হলো।’

১৭ ফেব্রুয়ারি দায়ের করা মামলাটির তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, ‘মামলার তদন্ত ক্ষেত্রে গোয়েন্দা পুলিশের পদস্থ কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করে থাকেন। এ কারণেই জামায়াত নেতা কামারুজ্জামান ও কাদের মোল্লাকে ডিবি’র হাজতে নিয়ে রাখা হয়েছে।’

রাত ১০ টার দিকে তাদের দু’জনকে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২৫ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-07 11:32:43