ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবিতে প্রক্টরসহ ৫ শিক্ষক অবরুদ্ধ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুন ২৮, ২০১০

রাজশাহী: পরীক্ষার ফি বাড়ানোর  প্রতিবাদে সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ পাঁচ শিক্ষককে অবরুদ্ধ করেছেন শিক্ষার্থীরা। এসময় কাস বর্জন করে চারুকলা বিভাগে ভাংচুর চালানো হয়।



সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গেছে, চারুকলা বিভাগের চূড়ান্ত পরীক্ষার ফরম পূরণের বর্ধিত ফি কমানোর দাবি জানিয়ে আসছেন।

পরীক্ষার ফি কমানোর ব্যাপারে সোমবার সকাল দশটা পর্যন্ত কোনো সিদ্ধান্ত না আসায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল মতিন তালুকদার, শিক আবু তাহের, সিদ্ধার্থ শংকর তালুকদার, মোস্তাফিজুর রহমান ও হুমায়ুন কবিরকে সভাপতির কে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া বেলা বারটার দিকে ঘটনাস্থলে গিয়ে ওই শিক্ষকদের পক্ষ নিয়ে কথা বলেন। এক পর্যায়ে প্রক্টরকেও চারুকলা বিভাগের অপর একটি কে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা।

এসময় চারুকলা বিভাগ ভাংচুর করা হয়। শিক্ষার্থীরা মিছিল করে প্রক্টরের কুশপুতুল দাহ করেন।

দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নেন।

রাবি ছাত্রউপদেষ্টা অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘পরীক্ষার ফি কমানোর ব্যাপারে প্রশাসনের সিদ্ধান্ত মঙ্গলবারে জানিয়ে দেওয়া হবে। ’

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ২৮, ২০১০
আব্দুর রাজ্জাক/বিকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।