ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

সাংসদ হিসেবে মাহমুদুল হাসানের শপথ ৩০ মে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৫-২৮ ২:১৯:২৪ এএম

আদালতের মাধ্যমে টাঙ্গাইল-৫ আসনের সাংসদ হিসেবে উচ্চ আদালতের রায়ের মাধ্যমে বিজয়ী বিএনপির মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান শপথ নেবেন আগামী ৩০ মে।

ঢাকা: আদালতের মাধ্যমে টাঙ্গাইল-৫ আসনের সাংসদ হিসেবে উচ্চ আদালতের রায়ের মাধ্যমে বিজয়ী বিএনপির মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান শপথ নেবেন আগামী ৩০ মে।

সোমবার স্পিকারের কার্যালয় থেকে চিঠির মাধ্যমে তাকে ওইদিন বিকেল ৪টায় শপথ পড়ানোর কথা বলা হয়েছে।

বিষয়টি আরেকটি চিঠির মাধ্যমে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুককেও জানানো হয়েছে।

জয়নুল আবদীন ফারুক বাংলানিউজকে স্পিকারের কার্যালয় থেকে চিঠি প্রাপ্তির কথা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, টাঙ্গাইল-৫ আসন থেকে নির্বাচিত জাতীয় পার্টির নেতা মোঃ আবুল কাশেমের সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণা করে হাইকোর্টের রায় গত ১৪ ফেব্রুয়ারি বহাল রোখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ ওইদিন হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিল নিষ্পত্তি করে এ আদেশ দেন। আদেশে বলা হয়,`আপিল ডিসমিস`। এর ফলে আবুল কাসেমের সংসদ সদস্য পদ বাতিল হয়ে যায়।

এ ছাড়া আপিল খারিজ হওয়ায় হাইকোর্টের রায় অনুযায়ী নির্বাচন কমিশন পরে ওই আসনে দ্বিতীয় সর্বোচ্চ ভোটপ্রাপ্ত বিএনপি প্রার্থী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসানকে বিজয়ী সাংসদ হিসেবে ঘোষণা করে।
 
২০০৯ সালের ১৫ ডিসেম্বর হাইকোর্ট আবুল কাসেমের সদস্যপদ অবৈধ ও বাতিল ঘোষণা করে রায় দেন। একই সঙ্গে দ্বিতীয় সর্বোচ্চ ভোটপ্রাপ্ত মাহমুদুল হাসানকে সাত দিনের মধ্যে বিজয়ী ঘোষণা করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। এর বিরুদ্ধে ওই বছরই আবুল কাসেম সুপ্রিম কোর্টে আপিল করেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, মে ২৮, ২০১২

এমএম/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-05-28 02:19:24