ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আলমডাঙ্গায় ঢাকনাবিহীন ড্রেনে পড়ে শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
আলমডাঙ্গায় ঢাকনাবিহীন ড্রেনে পড়ে শিশুর মৃত্যু প্রতীকী ছবি

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌর এলাকায় নির্মাণাধীন ড্রেনে পড়ে সামিয়া নামে সাড়ে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।  

বুধবার (৫ জুলাই) রাত ৯টার দিকে পৌর এলাকার কলেজপাড়ায় ঢাকনাবিহীন ড্রেন থেকে সামিয়ার মরদেহ উদ্ধার করেন স্থানীয় লোকজন।

সামিয়া কলেজপাড়ার ব্যবসায়ী রোকনুজ্জামানের মেয়ে।

শিশুর পরিবার ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় শিশু সামিয়া কলেজপাড়ার সড়কে তার বাবার দোকানের সামনে খেলা করছিল। একপর্যায়ে সবার অজান্তে বাড়ির সামনের পৌরসভার ঢাকনাবিহীন ড্রেনে পড়ে যায়। এ সময় তাকে অনেক খুঁজেও না পেয়ে পরিবারের লোকজন হতাশ হয়ে পড়েন। এক পর্যায়ে রাত ৯ টার দিকে ড্রেনের পানিতে ছোট্ট সামিয়ার ভাসমান দেহ দেখতে পায় তার পরিবার। তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী অভিযোগ করেন, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে সড়কের পাশে নির্মাণ করা ড্রেনের ওপরে অধিকাংশ স্থানে দীর্ঘদিন ঢাকনা (স্ল্যাব) দেওয়া হয়নি। আগেও ঢাকনাবিহীন এই ড্রেনের ওপর দিয়ে হাঁটতে গিয়ে অনেকেই নিচে পড়ে আহত হয়েছেন।

এ বিষয়ে ড্রেন নির্মাণ কাজের ঠিকাদার মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস জানান, মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে শতভাগ স্লাব দেওয়া সম্ভব হয়নি। তবুও নির্মাণাধীন ড্রেনের শতভাগ স্লাব দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। ড্রেনে পড়ে আর যেন কোনো প্রাণহানি না ঘটে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।