ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁও থেকে ইউরোপে আম রপ্তানির উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
ঠাকুরগাঁও থেকে ইউরোপে আম রপ্তানির উদ্বোধন

ঠাকুরগাঁও: রপ্তানিযোগ্য আম উৎপাদন প্রকল্পের আওতায় ঠাকুরগাঁওয়ের উৎপাদিত আম ইউরোপে রপ্তানি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে৷ 

বুধবার (৫ জুলাই) ঠাকুরগাঁও জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আম রপ্তানির কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান।  

ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সিরাজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন- ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী, প্রকল্প পরিচালক আরিফুর রহমানসহ জেলার বিভিন্ন আম বাগানের মালিকরা।

রপ্তানিকারকরা জানায়, ঠাকুরগাঁও থেকে তারা আম্রপালি, বারি ৪, বানানা আম রপ্তানির জন্য সংগ্রহ করবেন। প্রথমদিন ৫শ কেজি আম রপ্তানির জন্য ক্রয় করে নেওয়া হয়েছে। ঠাকুরগাঁওয়ের আম রপ্তানিযোগ্য বলে জানান রপ্তানিকারকরা।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান বলেন, প্রথমবারের মত ঠাকুরগাঁওয়ের আম রপ্তানির মাধ্যমে ভবিষ্যতে মানসম্মত আম বিদেশে রপ্তানির পথ সুগম হল। সেই সঙ্গে নতুন নতুন আম বাগান তৈরির নতুন উদ্যোক্তা তৈরি হবে। এভাবে জেলার আম বিভিন্ন দেশে গিয়ে জেলার সম্মান বৃদ্ধি পাবে।

এর আগে ঢাকা থেকে আগত দুইজন রপ্তানিকারক বাগান পরিদর্শন করে আম সংগ্রহ করে।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।