ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে আশ্রয়কেন্দ্র ও শান্তিনিবাস স্থাপন করবে ইইউ

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

চট্টগ্রাম: ঘূর্ণিঝড়ের ভয়াবহতা থেকে স্থানীয় জনসাধারণকে রা করতে চট্টগ্রাম নগরীর উপকূলবর্তী ওয়ার্ডগুলোতে ৫০টি আশ্রয়কেন্দ্র নির্মাণের আগ্রহ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

বৃহস্পতিবার দুপুরে সিটি মেয়র এম মনজুর আলমের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান ইইউ প্রতিনিধি দলের প্রধান ও রাষ্ট্রদূত মি. স্টিফেন ফ্রুয়েন।

বৈঠকে তিনি নগরীর ভবঘুরে ও বয়স্কদের পুনর্বাসনের জন্য জরুরি ভিত্তিতে ৮টি শান্তিনিবাস স্থাপনেরও আশ্বাস দেন।
 
নগরীর উত্তর কাট্টলীতে সিটি মেয়রের বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সিটি মেয়র এম মনজুর আলম বাংলানিউজকে বলেন, ‘বৈঠকে আমার প্রস্তাবের ভিত্তিতে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও শান্তিনিবাস স্থাপনে ইউরোপীয় ইউনিয়ন তাদের আগ্রহের কথা জানিয়েছে। দ্রুত প্রস্তাবগুলো প্রকল্প আকারে তাদের দপ্তরে জমা দেওয়ারও অনুরোধ জানিয়েছে। ’

এছাড়া বন্দরনগরীতে বিদ্যুৎ, তথ্যপ্রযুক্তি, চামড়া, মৎস্য শিল্পসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে ইউরোপীয় ইউনিয়নের আগ্রহের কথাও জানান বৈঠকে উপস্থিত সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।

এছাড়া মেয়র গার্বেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন, দুর্যোগ ব্যবস্থাপনা, উন্নয়ন ও অগ্নিনির্বাপন কাজে সহায়তামূলক যন্ত্রপাতি সরবরাহের জন্য রাষ্ট্রদূতের সহযোগিতা চান।
 
এ সময় সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলার বাবুল হক, মো. শাহজাহান, প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুর-ই-এলাহী, ভারপ্রাপ্ত সচিব মোমিনুর রশিদ আমিন এবং প্রকৌশলী মো. নিজামউদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০০১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।