ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার রাস্তা এখনও ফাঁকা, নেই গাড়ির চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
ঢাকার রাস্তা এখনও ফাঁকা, নেই গাড়ির চাপ ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: ঈদের ছুটির পরে অফিস খুলেছে রোববার, আজ চলছে তৃতীয় কর্মদিবস। তবু রাজধানী ঢাকার রাস্তা এখনও ফাঁকা।

যানজটের নগরীতে এখন অতি সহজেই এক স্থান থেকে যাওয়া যাচ্ছে অন্য স্থানে।  

মঙ্গলবার (৪ জুলাই) রাজধানীর বিজয় সরণি সিগন্যাল। কর্মদিবসে এ মোড় পার হতে সময় লাগে কমপক্ষে ২০ মিনিট থেকে আধা ঘণ্টা। কিন্তু ঈদ এলেই ফাঁকা নগরীতে এ মোড় পার হতে সময় লাগছে ২-৩ মিনিট।  

শুধু বিজয় সরণি সিগন্যালই নয় বরং আসাদ গেট, সায়েন্স ল্যাব, কাওরানবাজার, শাহবাগ মোড়সহ রাজধানীর ব্যস্ততম কোনো সিগন্যালেই নেই গাড়ির চাপ।

যানবাহনগুলোকে অন্য সময় যানজটের কারণে দেরি হয় গন্তব্যে পৌঁছাতে আর এখন গণপরিবহনগুলোকে যাত্রীর জন্য অপেক্ষা করতে পার হচ্ছে তাদের সময়।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী জয় বলেন, মিরপুর-১ থেকে পল্টনে আসতে সময় লেগেছে ৩০ মিনিট। যাত্রী ওঠাতে সময় নিয়েছে, নাহলে আরও কম সময়ে আসা যেত। রাস্তায় কোনো যানজট নেই। কিন্তু অন্য সময় যানজটের কারণে এক থেকে দেড় ঘণ্টা সময় লাগে।

শুধু এই রুটেই নয়, সায়েন্সল্যাব থেকে মতিঝিল, মিরপুর এয়ারপোর্ট রুটে, পল্টন মোড় থেকে এয়ারপোর্ট, সদরঘাট, গাবতলী রুটেও নেই কোনো যানজট।  

পল্টন মোড় থেকে খিলক্ষেতের উদ্দেশ্যে ভিক্টর পরিবহনের বাসে উঠেছেন শাহীনুর রহমান। তিনি বলেন, রাস্তায় কোনো যানজট নেই। অনায়েই এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়া যাচ্ছে। শুধু যাত্রীর জন্য একেক স্টপেজে ৩-৪ মিনিট দাঁড়াচ্ছে।  

বাহন পরিবহনের বাস সহকারী আলম বলেন, অফিস শুরু হলেও যাত্রী এখনও তেমন একটা নেই। কোনো জায়গায় ৩-৪ মিনিট দাঁড়াতে একজন যাত্রী পাওয়া যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
এনবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।