ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে আর্জেন্টিনার গোলকিপার মার্তিনেসের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
প্রধানমন্ত্রীর সঙ্গে আর্জেন্টিনার গোলকিপার মার্তিনেসের সাক্ষাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলছেন এমিলিয়ানো মার্তিনেস। ফোকাস বাংলা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস।

সোমবার (৩ জুলাই) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ওই তারকা ফুটবলারের অবদানের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনি আর্জেন্টিনার জন্য গৌরব নিয়ে এসেছে। আমি আপনার সফলতা কামনা করি।

বাংলাদেশের ফুটবল জনপ্রিয়তার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ফুটবল সারা বিশ্বে জনপ্রিয়। বাংলাদেশিরাও ফুটবল উন্মাদ।

ফুটবলসহ খেলাধুলার সঙ্গে পারিবারিক সম্পর্কের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা এবং দাদা ফুটবলপ্রেমিক ছিলেন।

ফুটবলসহ অন্যান্য খেলাধুলার প্রসারে উপজেলা পর্যায় পর্যন্ত মিনি স্টেডিয়াম নির্মাণসহ সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন শেখ হাসিনা।

এমিলিয়ানো মার্তিনেস বলেন, ফুটবলের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসা, বিশেষ করে বিপুল সংখ্যক আর্জেন্টিনা ফুটবল ভক্ত আছেন জেনে আমি আনন্দিত।

তিনি বলেন, বাংলাদেশ সফরে এসে তিনি আনন্দিত।

সাক্ষাতকালে এমিলিয়ানো মার্তিনেস প্রধানমন্ত্রীকে একটি আর্জেন্টিনার জার্সি উপহার দেন। প্রধানমন্ত্রীও তাকে একটি নৌকার প্রতিকৃতি উপহার দেন।

সাক্ষাতের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতীয় সংগঠন ও  শতাদ্রু দত্ত ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা শতাদ্রু দত্ত, এমিলিয়ানো মার্টিনেসের আইনজীবী ও ব্যক্তিগত ম্যানেজার স্যান্তিয়াগো লিওতা।
 

পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ তন্ময়।

এর আগে সোমবার ভোরে ঢাকায় আসেন এমিলিয়ানো মার্তিনেস। বিকেলে তিনি কলকাতা যাবেন।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে মার্তিনেসের অবদান অনেক। এ বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস পুরস্কার জিতেছেন মার্তিনেস।
 
কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে এবং কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে টাইব্রেকারে দলকে জিতিয়েছিলেন এমিলিয়ানো।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩/আপডেট: ১৭৩০ ঘণ্টা
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।