ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজিদের নিয়ে বিমানের প্রথম ফিরতি হজফ্লাইট ঢাকায় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
হাজিদের নিয়ে বিমানের প্রথম ফিরতি হজফ্লাইট ঢাকায় 

ঢাকা: হাজিদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এ বছরের প্রথম ফিরতি হজ ফ্লাইট (বিজি-৩৩২) ৪১৮ জন হাজি নিয়ে দেশে পৌঁছেছে।

সোমবার (৩ জুলাই) সকাল ৭ টা ১৫ মিনিটে ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছায়।

গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

তিনি জানান, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর কাস্টম হল সংলগ্ন বিমানের কাউন্টার থেকে  হাজিদের জমজমের পানি সরবরাহ করা হয় এবং বিমানের পক্ষ থেকে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সৌদি কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী হাজিরা ব্যক্তিগতভাবে নিজেদের সঙ্গে জমজমের পানি পরিবহন করতে পারবেন না। এয়ারলাইন্সের পক্ষ থেকে তা পরিবহন ও বিতরণ করা হবে।  

নিয়ম অনুযায়ী প্রতি হাজিকে ৫ লিটার করে জমজমের পানি সরবরাহ করা হচ্ছে। বিমানের পাশাপাশি অন্যান্য এয়ারলাইন্সের মাধ্যমে দেশে আগত হাজিদেরকেও জমজমের পবিত্র পানি সরবরাহ করছে বিমান।

এর আগে, হাজিদের নিয়ে প্রথম ফিরতি হজ ফ্লাইট দেশে পৌঁছায় গতকাল (রোববার)। ৩৩৫ জন হাজি নিয়ে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম একটি ফ্লাইট।

এবছর বাংলাদেশ থেকে ব্যবস্থাপনা সদস্যসহ মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন সৌদি আরবে গেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করেছে ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৫১ জন হজযাত্রী। সৌদি এয়ারলাইন্স পরিবহন করেছে ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন হজযাত্রী। ফ্লাইনাস পরিবহন করেছে ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
এমকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।