ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাগলনাইয়ায় সাহেদ হত্যাকাণ্ড: দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
ছাগলনাইয়ায় সাহেদ হত্যাকাণ্ড: দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

ফেনী: ফেনীর ছাগলনাইয়ার শুভপুরের রবিউল হক শাহেদ হত্যাকাণ্ডে জড়িত প্রকৃত আসামিদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদ নেত্রী শিরিন আখতার।

রোববার (২ জুলাই) বিকেলে উপজেলা শহরের জিরোপয়েন্টে কর্মজীবী নারী আন্দোলনের আয়োজনে মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ দাবি জানান।

 

তিনি বলেন, আজকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে সুশাসন প্রতিষ্ঠার প্রচেষ্টা চলছে। তারপরও প্রকাশ্যে নিরীহ মানুষ খুন হচ্ছে। খুন ও ইভটিজিং আজকে সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এসব সামাজিক ব্যাধি দূর করার জন্য সচেতন দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান। একজন জনপ্রতিনিধি হিসেবে অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য। সেই কারণেই আমি শাহেদ হত্যার প্রতিবাদে আয়োজিত কর্মসূচিতে অংশ নিয়েছি।

শিরিন আখতার বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখো একটি কুচক্রী মহল দেশকে অস্থিতিশীল করতে চায়। সব ধরনের নিয়ম মেনেই যথা সময়ে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তা কেউ রুখতে পারবেনা।  

সমাবেশে নিহত রবিউল হক শাহেদের মা বিবি মরিয়ম বলেন, আমি একজন নিরীহ খেটে খাওয়া মানুষ। বড় আশা ছিল, ছেলে বড় হয়ে পরিবারের হাল ধরবে। কিন্তু আমার ছেলেকে নির্মমভাবে খুন করা হয়েছে। তিনি আক্ষেপ করে বলেন, চেয়ারম্যান মেম্বাররা অসহায় মানুষের পক্ষে দাঁড়ায়। কিন্তু দুইজন মেম্বারের সামনে আমার ছেলেকে ছুরিকাঘাত করে খুন করা হয়েছে। আমি আমার ছেলের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।  

কর্মজীবী নারী আন্দোলনের ফেনী শাখার সমন্বায়ক মাহমুদা আক্তারের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন- কর্মজীবী নারী আন্দোলনের কেন্দ্রীয় নেত্রী আঞ্জুমান আরা, ছাগলনাইয়া উপজেলা সমন্বায়ক রোকেয়া সুলতানা ও শুভপুর ইউনিয়ন সমন্বায়ক জোসনা আরা।  

মানববন্ধন শেষে রবিউল হক শাহেদ হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে।  

অপরদিকে, রোববার সকালে সংসদ সদস্য শিরিন আখতার নিহত স্বজনদের জয়পুর গ্রামের বাড়িতে যান। সেখানেও তিনি স্বজনদের সান্ত্বনা দেওয়ার পাশাপাশি এ হত্যাকাণ্ডের যদি কোনো প্রভাবশালীও জড়িত থাকে তাদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান। এসময় নিহত রবিউলের মা সংসদ সদস্য শিরিন আখতারকে জড়িয়ে ধরে অভিযোগ করে বলেন, স্থানীয় মেম্বার-চেয়ারম্যানরা ঘটনার ৩ দিনেও সহানুভূতিতো দূরের কথা তারা খবরও নেয়নি।  

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, এ ঘটনায় ১২ জনের নামসহ ১৮ জনের নামে মামলা করা হয়। ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।