ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
কিশোরগঞ্জে কাঁচা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ!

কিশোরগঞ্জ: শত বছর পেরিয়ে গেলেও কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ডের উত্তর নান্দলা গ্রামের কাঁচা রাস্তা আর পাঁকা
হয়নি। গত কয়েকদিনের বৃষ্টিতে সেই রাস্তাটি কাদামাটিতে একাকার হয়ে গেছে।

রাস্তাটিতে গাড়ি যাতায়াত তো দূরের কথা, পায়ে হেঁটে যেতেও পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। এমন পরিস্থিতিতে ওই গ্রামের লোকজনসহ যুবকরা রাস্তায় ধানের চারাগাছ লাগিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

রোববার (০২ জুলাই) কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ডের উত্তর নান্দলা গ্রামের কাঁচা রাস্তায় ধানের চারাগাছ লাগানো হয়।

স্থানীয়রা জানান, কিশোরগঞ্জ আঞ্চলিক সড়ক থেকে শুরু হয়েছে উত্তর নান্দলা গ্রামের কাঁচা রাস্তা। প্রায় সাড়ে তিন কিলোমিটারের দৈর্ঘ্যের এই রাস্তাটি গ্রামের ভেতর দিয়ে চলে গেছে। বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা রাস্তাটি পাঁকা করার আশ্বাস দিয়েছেন। কিন্তু কাঁচা রাস্তা আর পাঁকা হয়নি। সীমাহীন দুর্ভোগ আর কষ্ট করে এই রাস্তায় চলাচল করছেন গ্রামের
লোকজন।

এদিকে উত্তর নান্দলা গ্রামের যুবকরা রাস্তার এমন অবস্থা দেখে রাস্তায় ধানের চারাগাছ লাগিয়ে দিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ভিডিও ও রাস্তার ছবি আপলোড করে যুবকরা প্রতিবাদ জানাচ্ছেন।

স্থানীয় যুবক মো. অপু মিয়া বাংলানিউজকে জানান, বিভিন্ন সময়ে জনপ্রতিনিধিরা রাস্তাটি পাঁকা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। কিন্তু আজও রাস্তাটি আর পাঁকা হয়নি। আর তাই রাস্তায় ধানের চারাগাছ লাগিয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

ওই গ্রামের আরেক যুবক মো. ইকবাল জানান, বাপ-দাদার সময় থেকে দেখে আসছি রাস্তাটি কাঁচা। রাস্তাটি কেউ পাঁকা করে দেয়নি। সরকারের কাছে রাস্তাটি পাঁকা করার দাবি জানাচ্ছি।

রোববার রাতে এ প্রসঙ্গে স্থানীয় চৌদ্দশত ইউনিয়নের ৬ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলাম বাংলানিউজকে জানান, রাস্তায় ধানের চারাগাছ লাগানোর বিষয়টি শুনেছি। রাস্তাটি পাঁকা করার জন্য চেষ্টা করেও পারছি না। এ ব্যাপারে আমি প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।