ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারো প্রেসক্রিপশনে দেশে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
কারো প্রেসক্রিপশনে দেশে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

ঢাকা: কারো নির্দেশ বা প্রেসক্রিপশনে বাংলাদেশে নির্বাচন হবে না বলে মন্তব্য করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, অন্যান্য দেশের মতো বাংলাদেশেও নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হবে।

কথা শুনব, কথা বিনিময় হবে। কিন্তু নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

রোববার (২ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে অনেকে কথা বলছেন। আমরা কথা শুনছি, শুনব এবং পরামর্শও নেবো। কিন্তু আমরা কারো নির্দেশ বা নিয়ন্ত্রণে থাকব, সেটি ভাবার কারণ নেই। কারো প্রেসক্রিপশনে নির্বাচন হবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

বাংলাদেশের বিরোধী দলের ব্যর্থতার সীমা নেই উল্লেখ করে তিনি বলেন, মির্জা ফখরুলের কণ্ঠ বিরোধী কণ্ঠ। তারা নির্বাচনে ব্যর্থ। ১০ ডিসেম্বর দখল করে ১১ তারিখ থেকে খালেদার হাতে দেশ থাকবে- এমন অনেক লাগাম ছাড়া কথা তারা অনেকবার বলেছেন। এটিই হলো বাস্তবতা।

মন্ত্রী বলেন, বাংলাদেশে এমন একটি সরকার বর্তমানে রয়েছে, যারা কিছু লুকাচ্ছে না। বাংলাদেশে কি খাদ্যের অভাবে কেউ মারা গেছে? ফখরুল সাহেব অনেক কথা বলতে পারেন। জিয়াউর রহমান যখন দেশের প্রেসিডেন্ট, তখন রংপুরে অভাবের তাড়নায় ২০০ নারী পতিতাবৃত্তিতে নাম লিখিয়েছেন। এ ধরনের দৃশ্যপট এখনও দেখা দেয়নি। আমরা সচেতন আছি।

তিনি বলেন, শুনেছি তারা ৩৬ দলের রুপরেখা একদফা আন্দোলন করবে। সেটি এখনও শুরু হয়নি। কয় দল শেষ পর্যন্ত থাকে সেটি দেখার বিষয়। আমরা খবর পেয়েছি ৩৬ দলের মধ্যে দরকষাকষি চলছে যে, ক্ষমতার ভাগাভাগিতে কে কী পাবে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
জিসিজি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।