ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হাতিয়ায় জোয়ারের পানিতে ২০ গ্রাম প্লাবিত

শাহেদুল ইসলাম সফিক, হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
হাতিয়ায় জোয়ারের পানিতে ২০ গ্রাম প্লাবিত

হাতিয়া : অস্বাভাবিক জোয়ারের পানিতে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। তিগ্রস্ত হয়েছে হাজার হাজার ঘরবাড়ি ও ফসলী জমি।

পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ২০ হাজার মানুষ।

হাতিয়া প্রশাসন, ইউনিয়ন পরিষদ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দুর্যোগপূর্ণ আবহাওয়া ও অমাবশ্যার জো’র কারণে নিঝুম দ্বীপের বন্দরটিলা, শতফুল, নামার বাজার এলাকা, নলচিরা ইউনিয়নের ফরাজী গ্রাম, লম্বরিয়া, চর ঈশ্বর ইউনিয়নের তালুকদার গ্রাম, রাজের হাওলা, বাংলা বাজার, সুখচর ইউনিয়নের চেয়ারম্যান ঘাট, রামচরণ বাজার, বৌ বাজার চর আমানুল্লাহ, চানন্দি ইউনিয়নের কেয়ারিং চর, নলেরচর, নঙ্গলিয়ার চর এলাকা প্রায় ১০ ফুট পানির নিচে তলিয়ে গেছে। এসব এলাকার প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। তিগ্রস্থ হয়েছে কাঁচা ঘর বাড়ি, ফসলী জমি, রাস্তা-ঘাট ও পুকুর।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে ভারি বর্ষনের কারণে অধিকাংশ এলাকায় মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়। নিঝুম দ্বীপে প্রায় দেড় হাজারেরও বেশি মানুষ ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে বলে জানান ইউপি সদস্য শাহেদুল ইসলাম।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে হাতিয়ার প্রায় ২০টি ঘাটের হাজার হাজার মাছ ধরা ট্রলার নিরাপদে আশ্রয় নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হারুন-অর-রশীদ দুর্যোগপূর্ণ এলাকা পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময় : ১৯০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।