ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেট্রোতে ঘুরতে এসে যাত্রীরা জানলেন সাপ্তাহিক বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
মেট্রোতে ঘুরতে এসে যাত্রীরা জানলেন সাপ্তাহিক বন্ধ

ঢাকা: রাজধানী ঢাকায় কয়েক কোটি মানুষ বসবাস করলেও সেই তুলনায় নেই কোনো বিনোদন কেন্দ্র। তাই গত বছর চালু হওয়া মেট্রোরেল যেন হয়ে উঠেছে তাদের বিনোদন চাহিদা পূরণের অন্যতম স্থান।

এবার আগে থেকে ঘোষণা ছিল ঈদের দিন বন্ধ থাকবে মেট্রোরেল। তবে ঈদের পরদিন ঘুরতে এসেও ভ্রমণপিয়াসুরা দেখলেন বন্ধ মেট্রোরেল।

শুক্রবার (৩০ জুন) আগারগাঁও মেট্রো স্টেশনে গিয়ে দেখা যায়, শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকায় মেট্রোরেলে ঘুরতে এসে অনেককে মন খারাপ করে ফিরে যেতে হয়েছে। স্টেশনে প্রবেশ পথের গেট বন্ধ। গেটের আশপাশে কয়েকজন ভিড় করছেন।  

গেটে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্য জানান, আজ সাপ্তাহিক বন্ধ। আর গতকাল (বৃহস্পতিবার) ছিল ঈদের বন্ধ। তবে ঈদের আগের দিনও মেট্রোরেল চলাচল করেছে। আগামীকাল শনিবার (১ জুলাই) চলাচল করবে।  

তিনি আরও বলেন, অনেকে আজকের বিষয়টি জানেন না বলে ঘুরতে চলে এসেছেন। জানানোর পর তারা চলে যাচ্ছেন।

শ্যামলী থেকে পরিবার নিয়ে ঘুরতে এসেছিলেন মোহাম্মদ লিটন। স্ত্রী ও বাচ্চাকে নিয়ে অনেকটাই বিষন্ন মনে ফিরে যান তিনি।

লিটন বলেন, আজ যে বন্ধ সেটি জানতাম না। এর আগে মঙ্গলবার বন্ধ ছিল। এটি নতুন নিয়ম করেছে।

এর আগে গত ১৮ মে সংবাদ সম্মেলনে করে জানানো হয়, নতুন সময়সূচি অনুযায়ী মে মাসের ৩১ তারিখ থেকে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত, অর্থাৎ ১২ ঘণ্টা চলবে মেট্রোরেল।  

এর আগে উত্তরা থেকে আগারগাঁও ৯টি স্টেশনে মেট্রোরেল চলতো সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। প্রথমে দুপুর ১২টা পর্যন্ত থাকলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হয়।  

নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পিক আওয়ার হিসেবে বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রোরেল ছাড়বে। ১১টার পর থেকে বেলা ৩টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে মেট্রোরেল ছাড়বে। পরবর্তী তিন ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রোরেল। সন্ধ্যা ৬টার পর থেকে ননপিক আওয়ার ধরে ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত। নতুন সময়সূচিতে শুক্রবার মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।