ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

বিক্রি হচ্ছে কোরবানির মাংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
বিক্রি হচ্ছে কোরবানির মাংস

বরিশাল: জেলায় ফুটপাতেই মিলছে কোরবানির পশুর মাংস। ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে এ মাংস।

বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে নগরের চকের পোল ও পোর্ট রোড এলাকায় কোরবানির পশুর মাংস বিক্রি করতে দেখা গেছে মৌসুমি ব্যবসায়ীদের।

এ ধরণের মাংস ব্যবসায়ী খ‌লিলুর রহমান বলেন, মৌসুমি কসাই ও বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহকারীদের কাছ থেকে এসব মাংস কিনেছেন তারা। সেক্ষেত্রে কোনো মাংস কেজিপ্রতি সাড়ে ৬০০ আবার সাড়ে ৭০০ টাকায়ও কিনতে হয়েছে। তাই সাড়ে ৭০০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করতে হচ্ছে মাংসগুলো।

তি‌নি বলেন, গতবার এই মাংসের বাজার ভালো গেলেও এবার বৃষ্টির কারণে ক্রেতা কম।

নুরুল আমিন নামে স্থানীয় দৈনিকের এক সাংবাদিক বলেন, চকের পোল থেকে আসার সময় দেখলাম ৮০০ টাকা কেজি দরে সংগ্রহ করা ওই সব মাংস কেনার জন্য জটলা রয়েছে। ফ্রেশ হওয়ায় অনেকেই কিনতে আগ্রহ দেখাচ্ছেন।

মরিয়ম বেগম নামে এক নারী বলেন, ঈদুল আযহার দিন বেলা ১১টার পর থেকে দরিদ্র মানুষেরা বরিশাল শহর চষে বেড়ান কোরবানির মাংসের জন্য। আর যারা কোরবানি দেন, তারাও দরিদ্রদের জন্য ভাগের মাংস বিলি করার জন্য রেখে দেন। দরিদ্র মানুষগুলো ওই সব বাড়িতে গেলে দুই-তিন টুকরো মাংস পাচ্ছেন। এভাবে কয়েক বাড়ি ঘুরলে বেশ ভালো পরিমাণে মাংস পাওয়া যায়। যা কেউ নিজেদের খাওয়ার জন্য বাড়িতে নিয়ে যান। আবার কেউ বিক্রি করেন।

তিনি বলেন, চকের পোল কিংবা পোর্ট রোড এলাকায় কিছুটা কম দামে এসব মাংস বিক্রি করা যায়। যেখান থেকে আবার অন্যরা মাংসগুলো কিনে নেন। কোরবানির মাংস হওয়ায় অনেকের এর ওপর আগ্রহ থাকে।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।