ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু-বঙ্গমাতা-প্রধানমন্ত্রীর নামে কোরবানি হলো সেই গরু

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
বঙ্গবন্ধু-বঙ্গমাতা-প্রধানমন্ত্রীর নামে কোরবানি হলো সেই গরু

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দিয়েছেন কিশোরগঞ্জের কৃষক দম্পতি বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। শেখ হাসিনার পক্ষ থেকে কোরবানির গরু থেকে পাওয়া আধ টনের বেশি মাংস স্থানীয় দরিদ্রদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) ঈদুল আজহার দিনে বুলবুল আহমেদ দম্পতি গরুটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বুলবুল আহমেদের বাবা-মা, বুলবুল আহমেদ এবং তার স্ত্রী ইসরাত জাহানের নামে কোরবানি করা হয়।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে জানান, কোরবানির গরুতে ৫৬৫ কেজি মাংস হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এই মাংস কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ও সুখিয়া ইউনিয়নের ১৬৬ ভূমিহীন-গৃহহীন পরিবার এবং স্থানীয় দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের উপস্থিতিতে এই মাংস বিতরণ করা হয়।

কোরবানির পর বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে ২০২০ সালে নেত্রকোণা থেকে আড়াই লাখ টাকায় ক্রস ব্রাহমা প্রজাতির একটি গরু কিনেন ওই দম্পতি।

কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক বুলবুল বলেন, তিনি প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকে তারা গরুটি কিনেছেন।

এর আগে ৯ জুন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী বুলবুল আহমেদ দম্পতির ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে সম্মতি দিয়েছিলেন।

বুলবুলের উপহার কোরবানির গরু নিতে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।