ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টিটিসিতে চুরির ঘটনায় সংঘর্ষ : আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

ঢাকা: রাজধানীর নিউমার্কেটস্থ টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি) ছাত্রাবাসে বুধবার গভীর রাতে দুই দল ছাত্রের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে।

এ ঘটনায় ৩ ছাত্র আহত হয়েছেন।

এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।

কলেজের সরঞ্জাম চুরির ঘটনাকে কেন্দ্র করে এ সংঘর্ষ হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন, অনার্স ১ম বর্ষের ছাত্র আব্দুস সাত্তার (২০), অনার্স ২য় বর্ষের ছাত্র মো. সুজন (২১) এবং মো. আশিকুর রহমান (২১)।

এর মধ্যে গুরুতর আহত আব্দুস সাত্তারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে ছাত্রাবাসে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে কলেজের একাধিক শিক্ষার্থী বাংলানিউজকে জানায়, বুধবার বিকেল ২টায় কাস শেষ হয়ে যায়। এ সময় ২য় বর্ষের ছাত্র সৈয়দ আওয়াল, শরীফুল ইসলাম, খুশবু মানিক এবং সৈকত হাসান রনি শ্রেণীকক্ষের সাউন্ডবক্স সরঞ্জাম চুরির পরিকল্পনা করে।

পরিকল্পনা মতো তারা কলেজের একাডেমিক ভবন থেকে সাউন্ড বক্স চুরি করে ফিরছিল।
ফেরার পথে আব্দুস সাত্তার ও মো. সুজন তাদের দেখে ফেলে পথরোধ করে দাঁড়ায়। কিন্তু সংখ্যায় তারা অধিক হওয়ায় পালিয়ে যেতে সক্ষম হয়।

বিষয়টি পরে কলেজের অধ্যক্ষ অধ্যাপক শফিকুর রহমানকে জানালে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে চুরির সত্যতা খুঁজে পান এবং তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

পরবর্তীতে রাতে অভিযুক্তরা হলে ফিরে অন্যান্যদের কাছে তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানতে পেরে ক্ষুদ্ধ হয়ে রাত ১টায় লোহার পাইপ, হকিস্টিকসহ সাত্তার, সুজন ও আশিকের ওপর হামলা চালায়। এ সময় সাধারণ ছাত্ররা তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে কলেজ অধ্যক্ষ অধ্যাপক শফিকুর রহমান বাংলানিউজকে জানান, ‘চুরি এবং হামলার বিষয়টি প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

এ বিষয়ে নিউমার্কেট থানায় যোগাযোগ করা হলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ‘এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ আসেনি। ’

বাংলাদেশ সময় : ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ