ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামলী থেকে গাবতলী যেতেই ঘণ্টা পার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
শ্যামলী থেকে গাবতলী যেতেই ঘণ্টা পার!

ঢাকা: ঈদের ছুটিতে ঢাকা ছাড়ছে মানুষ, ফলে রাজধানীর মধ্যে নেই কোনো যানজট। তবে রাজধানীর বৃহত্তম বাস টার্মিনাল গাবতলী অভিমুখে শ্যামলীর শিশুমেলা থেকে গাবতলী পর্যন্ত রয়েছে তীব্র যানজট।

যে কারণে শ্যামলী থেকে গাবতলী পার হতেই কেটে যাচ্ছে এক ঘণ্টা বা তারও বেশি সময়।

মঙ্গলবার (২৭ জুন) দুপুরের পর থেকে বিভিন্ন জনের সঙ্গে কথা বলে এবং সরেজমিন পর্যবেক্ষণ করে যানজটের এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, শ্যামলী শিশুমেলা থেকে গাবতলী পর্যন্ত যানবাহনের তীব্র যানজট রয়েছে। থেমে থেমে ঘুরছে যানবাহনের চাকা। এমন যানজটের কারণে ছোট-বড়, নারী-পুরুষ অনেককেই বাস থেকে নেমে হেঁটে গন্তব্য অভিমুখে যাত্রা করতে দেখা যায়।  

টেকনিক্যাল এলাকায় বৈশাখী পরিবহনের এক যাত্রী বলেন, প্রায় ঘণ্টাখানেক ধরে জ্যামে আটকে রয়েছি। গাবতলী পর্যন্ত পৌঁছাতে কয়টা বাজবে বুঝতে পারছি না।

বাস থেকে নেমে হেঁটে গাবতলীর উদ্দেশে রওনা করা রফিক নামের এক যাত্রী জানান, পৌনে এক ঘণ্টার মতো বাসে বসে ছিলাম। কিন্তু বাস যানজটের কারণে এগোচ্ছেনা দেখে হাঁটা শুরু করলাম। বাসে বসে থাকার চেয়ে হেঁটে গেলেই দ্রুত যাওয়া যাবে মনে হচ্ছে। তবে সঙ্গে ব্যাগ থাকায় কিছুটা কষ্ট হচ্ছে।

শিশুমেলা, শ্যামলী, কল্যাণপুর, টেকনিক্যাল এবং গাবতলী এলাকার ফুটপাতের দোকানদার এবং ব্যবসায়ীরা জানান, সকাল থেকেই যানজট লেগে রয়েছে। দুপুরের পর থেকে যানজট আরও বেশি দেখা যাচ্ছে।  

মাজার রোডে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট শাজাহান বলেন, প্রতিদিন গাবতলী বাস টার্মিনালে যে পরিমাণ যানবাহন চলাচল করে, আজ তার চেয়ে কয়েকগুণ বেশি যানবাহন চলাচল করছে। পাশাপাশি কুরবানির পশু আনা-নেওয়ার কাজে গাবতলীতে প্রচুর যানবাহন চলাচল করছে। এসব কারণেই গাবতলীতে যানজট দেখা যাচ্ছে। তবে আমরা সবাই সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
আরকেআর/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।