ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীপথেও গাবতলী হাটে আসছে কোরবানির পশু

জিএম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
নদীপথেও গাবতলী হাটে আসছে কোরবানির পশু নদীপথেও গাবতলী হাটে আসছে কোরবানির পশু। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দরজায় কড়া নাড়ছে মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। বৃহস্পতিবার দেশে উদযাপিত হতে যাচ্ছে কোরবানির ঈদ।

ঈদ ঘিরে এরইমধ্যে জমে উঠছে রাজধানীর বিভিন্ন পশুর হাট। রাজধানীর গাবতলী পশুর হাটও জমে উঠেছে। স্থায়ী এই পশুর হাটে সড়কপথের পাশাপাশি নদীপথেও আসছে গরু। এই হাটে পশু বেচাকেনা চলবে ঈদের দিন সকাল পর্যন্ত।  

সোমবার (২৭ জুন) গাবতলী পশুর হাটে গিয়ে দেখা যায়, হাটের স্থায়ী ও অস্থায়ী দুই অংশই কোরবানির পশুতে পরিপূর্ণ। ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় জমজমাট হাট প্রাঙ্গণ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট বড় পশু নিয়ে এসেছেন ব্যাপারীরা। গরুর পাশাপাশি হাটে ছাগলও আসছে।

ট্রলারে আরিচা থেকে গরু নিয়ে গাবতলীতে এসেছেন বেপারী বশির উদ্দিন। তিনি বাংলানিউজকে বলেন ট্রাকে করে গরু আনলে গরুর কোন স্পট পড়ে না, সুন্দর থাকে এবং কষ্ট কম হয়। ট্রাকে অনেক সময় গরুর চামড়া উঠে যায়। সেজন্য এবার আমরা আগেই সিদ্ধান্ত নিই সব গরু ট্রলারে করে আনব।

কুষ্টিয়া থেকে আসা গরুবিক্রেতা কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এবার আমি ১৫টি গরু এনেছি। দুটি বিক্রি করেছি। আরও ১৩টি আছে। ভালো দামে বিক্রি করতে পারব বলে আশা করছি।

মিরপুর ১২ নম্বর থেকে আসা ক্রেতা মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, গতকাল এসে গরু দেখছিলাম। কিনতে পারিনি। আজ যাচাই-বাছাই করে একটা কিনব। দামও মোটামুটি নাগালের মধ্যেই আছে।

ঈদের আগের দুই দিনে হাট পুরোপুরি জমে উঠেছে বলে জানিয়েছে হাট কর্তৃপক্ষও।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
জিএমএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।