ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে এসআই’র বিরুদ্ধে নারী নির্যাতন মামলায় সমন জারি

ফজলে ইলাহী স্বপন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

কুড়িগ্রাম: যৌতুক ও নারী নির্যাতনের দায়ে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) বিরুদ্ধে ২টি মামলা হয়েছে কুড়িগ্রাম বিচারিক হাকিম আদালতে। বৃহস্পতিবার দুপুরে মামলা দু’টির নির্ধারিত তারিখে আদালতে হাজির না হওয়ায় অভিযুক্ত এসআই রফিকুল ইসলামের বিরুদ্ধে সমন জারি করা হয়েছে।



এদিকে আদালতে হাজির না হয়ে এসআই রফিকুল ইসলাম মামলা তুলে নেওয়ার জন্য উল্টো বাদী চামেলীকে হুমকি দিচ্ছেন বলে আদালত চত্বরে বাংলানিউজকে জানান চামেলী ও তার পরিবারের সদস্যরা।

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী থানায় কর্মরত থাকা অবস্থায় বগুড়ার আদমদীঘি শিবপুর এলাকার আব্দুর রাজ্জাকের পুত্র এসআই রফিুকল ইসলাম রৌমারী ডিগ্রি কলেজ ছাত্রী আঞ্জুমান আক্তার চামেলীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এরই ধারাবাহিকতায় ২০০৯ সালের ১৮ জানুয়ারি তাদের বিয়ে হয়। রফিকুল-চামেলীর সংসারে একটি কন্যা সন্তানের জন্মের পর রফিকুল একই জেলার কচাকাটা থানায় বদলী হন।

মামলার অভিযোগে বলা হয়, এরপর থেকে চামেলী ও সন্তানের খোঁজ না রেখে মোবাইল ফোনে মোটরসাইকেল এবং আসবাবপত্রের জন্য ২ লাখ টাকা যৌতুক দাবি করতে থাকেন রফিকুল। কিন্তু চামেলীর পিতার সেই সামর্থ্য না থাকায় যৌতুক দিতে অস্বীকৃতি জানান। এতে প্তি হয়ে সন্তানসহ স্ত্রী চামেলীকে মেরে ফেলার হুমকি দেন তিনি।

আঞ্জুমান আক্তার চামেলী বাংলানিউজকে জানান, এর বিহিত চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন-নিবেদন করেও কোনও বিচার না পেয়ে শেষ পর্যন্ত আদালতে যৌতুকের জন্য নারী নির্যাতনের অভিযোগ ও খোরপোষ দাবি করে ২টি মামলা করেন।

এসআই রফিকুল ইসলাম বর্তমানে নওগাঁ জেলার মান্দা থানায় কর্মরত আছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।