ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাড়ির চাপ বাড়ায় উত্তরের মহাসড়কে ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
গাড়ির চাপ বাড়ায় উত্তরের মহাসড়কে ধীরগতি

সিরাজগঞ্জ: স্বজনদের সঙ্গে ঈদ উৎসব পালন করতে কর্মস্থল থেকে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কসহ উত্তরের রুটগুলোতে ক্রমশ বাড়ছে গাড়ির চাপ।

ফলে ধীরগতিতে চলছে যানাবহন।  

সোমবার (২৬ জুন) সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ঢাকামুখী লেনে যানজট সৃষ্টি হয়। কয়েক ঘণ্টা ধরে কখনো যানজট ও কখনো ধীরগতি দেখা যায়।  

স্থানীয়রা জানান, ভোরে বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে শুরু করে কড্ডার মোড় হয়ে ঝাঐল ওভার ব্রিজ পর্যন্ত যানজট ছিল। সকালে যানজট কমলেও ধীরগতিতে চলছে গাড়ি। আবার কখনো থেমে থেমে যানজটও সৃষ্টি হচ্ছে।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানি বলেন, ভোরে মহাসড়কে যানজট ছিল। অতিরিক্ত গাড়ির চাপ ও সেতুর পূর্বপারে সমস্যার কারণে এ যানজট সৃষ্টি হয়। এখন গাড়ির প্রচুর চাপ থাকায় ধীরগতি রয়েছে।  

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবীর বলেন, ঢাকামুখী ও উত্তরবঙ্গমুখী উভয়লেনেই গাড়ির প্রচুর চাপ রয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল বলেন, সেতুর উপর গাড়ির চাপ ক্রমশই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ২৯ হাজার ৮৫৭টি যানবাহন চলাচল করেছে।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।