ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরের ঝিনাইগাতিতে এবার ৭ স্থলমাইন ৯৭ রাউন্ড গুলি উদ্ধার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
শেরপুরের ঝিনাইগাতিতে এবার ৭ স্থলমাইন ৯৭ রাউন্ড গুলি উদ্ধার

শেরপুর: শেরপুরে ঝিনাইগাতিতে ভারত সীমান্তের কাছে এক জঙ্গল এলাকা থেকে শনিবার ভোরে সাতটি স্থলমাইন, রাইফেলের ৯৭ রাউন্ড গুলি ও ওয়াকিটকিসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শনিবার বেলা পৌনে ১১টার দিকে বিডিআর সূত্র জানায়, ঝিনাইগাতি উপজেলার বাঁকাকুড়া গুচ্ছগ্রামের একটি জঙ্গল থেকে ভোর ৫টার দিকে পরিত্যক্ত অবস্থায় মাইনগুলো উদ্ধার করে বিডিআরের একটি দল।

এসময় রাইফেলের ৯৭ রাউন্ড গুলি ও ওয়াকিটকিসহ বেশ কিছু সরঞ্জামও পাওয়া যায়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাঁকাকুড়া বিডিআর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, গুচ্ছগ্রামের ওই জঙ্গল থেকে সাতটি মাইন, দু’টি ম্যাগাজিন, বাংলাদেশি ও ভারতীয় মোবাইল ফোন অপারেটরদের ১৯টি সিম কার্ড, ৩টি ওয়াকিটকি, এলএমজি’র (লাইট মেশিন গান) ২টি ড্রাম টাইপ ম্যাগাজিন, কয়েকটি সিডিসহ কাগজপত্র এবং কিছু ভারতীয় রুপি উদ্ধার করা হয়।

এছাড়াও যুদ্ধক্ষেত্রে সৈনিকদের জন্য দরকারি কিছু উপকরণও পাওয়া গেছে অভিযানকালে।

তবে এসময় কাউকে আটক করতে পারেনি বিডিআর।

বিডিআর বাঁকাকুড়া ক্যাম্পের সহ-অধিনায়ক সুবেদার মফিজুল ইসলাম বাংলানিউজকে জানান, গোয়েন্দাসূত্রে খবর পেয়ে শনিবার ভোরে বাঁকাকুড়ার সীমান্তে নোম্যান্সল্যান্ডের কাছ থেকে পরিত্যক্ত অবস্থায় ৭টি ল্যান্ড মাইন, ৯৭ রাউন্ডগুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করে বিডিআর ক্যাম্পের সদস্যরা।

স্থানীয় সূত্রগুলো জানায়, ভোরে একদল লোক বাংলাদেশ সীমান্ত পার হয়ে ভারতে প্রবেশ করে। এসময় তারা মাইন ও গুলি ও অন্যান্য জিনিস বাংলাদেশ অংশে ফেলে রেখে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজনের দেওয়া খবরে বিডিআর সদস্যরা এসে মাইন, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সূত্রগুলি জানায়, উদ্ধার করা মাইন, গুলি ও অন্যান্য সরঞ্জাম ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব অসম (উলফা) বা সংযুক্ত মুক্তি সংগ্রাম অসম’র হতে পারে।

এর আগে গত ১৮ ডিসেম্বর ওই গুচ্ছগ্রাম থেকে ১৩ হাজার ৬৮০ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়।

বাংলাদশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।