ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দ্বিতীয় ঢাকা ওয়াসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দ্বিতীয় ঢাকা ওয়াসা

ঢাকা: স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে ২০টি প্রতিষ্ঠানের মধ্যে ৯৭ দশমিক ১৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছে ঢাকা ওয়াসা।  

রোববার (২৫ জুন) স্থানীয় সরকার বিভাগে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে এক থেকে পাঁচ পর্যন্ত স্থান অধিকারী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান এবং ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই ও ২০২২-২৩ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

 
 
এ সময় ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমলাতন্ত্রকে জনবান্ধব করার জন্য যেসব উদ্যোগ নিয়েছেন, তার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ও শুদ্ধাচার পুরস্কার অন্যতম। এ ধরনের উদ্যোগের মাধ্যমে রাষ্ট্রের কর্মচারীদের জনগণের সেবা দেওয়ার মন-মানসিকতা তৈরি হবে।  

সবাই তার নিজ নিজ কাজের স্বীকৃতি চায় জানিয়ে তিনি বলেন, এ ধরনের অর্জনের মাধ্যমে রাষ্ট্র তার কর্মচারীদের ভালো কাজের স্বীকৃতি দিচ্ছে।

মন্ত্রী বলেন, সরকারের প্রতিটি মন্ত্রণালয় এখন প্রতিবছর তাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে এবং সেই লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সবাই সচেষ্টা থাকে। এ ছাড়া উন্নত বাংলাদেশ গড়তে আমাদের জাতীয় লক্ষ্যমাত্রা অনুযায়ী আমরা কতটুকু অগ্রসর হলাম তা প্রতিবছর মূল্যায়নের সুযোগ সৃষ্টি করে দেয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি।

ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান বাংলানিউজকে বলেন, প্রতি বছরই আমরা চেষ্টা করি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পূর্ণরুপে শেষ করতে। এবার আমরা তা করতে সক্ষম হয়েছি। তাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে থাকা ২০টি প্রতিষ্ঠানের মধ্যে ৯৭ দশমিক ১৮ পয়েন্ট পয়েছে দ্বিতীয় স্থান অধিকার করেছি। এখানে মোট নম্বর ১০০।

তিনি বলেন, এই সাফল্য পুরো ঢাকা ওয়াসার কর্মকর্তা ও কর্মচারীদের। এই সাফল্য সবাইকে ধরে রাখতে হবে। সেজন্য মানুষকে সেবা দেওয়ার পাশাপাশি সরকারের নির্ধারিত কাজগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে।  

এর আগে, ২০১৯-২০ ও ২০১৮-১৯ অর্থবছরে দ্বিতীয় স্থান এবং ২০২০-২১ অর্থবছরে প্রথম স্থান অধিকার করে ঢাকা ওয়াসা।  

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।