ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে ইয়াবাসহ বাবা-ছেলে আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
রাজধানীতে ইয়াবাসহ বাবা-ছেলে আটক

ঢাকা: রাজধানীতে ২০ হাজার পিস ইয়াবাসহ মো. হাবিব উল্লাহ (৫০) ও তার ছেলে মো. ছালাহ উদ্দিনকে (১৯) আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

রোববার  (২৫ জনু) বিকেলে এই তথ্য নিশ্চিত করেছেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ঢাকা মেট্রোপলিটন কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল ও উত্তর কার্যালয়ের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এবং সহকারী পরিচালক মো. মেহেদী হাসানের নেতৃত্বে মিরপুর সার্কেলের সমন্বয়ে টিম তাদেরকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, শনিবার (২৪ জুন) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গোলাপবাগ এলাকায় থেকে ২০ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক পাঁচারকারীকে আটক করা হয়। সম্পর্কে তারা বাবা-ছেলে।
পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হাবিব উল্লাহ জানিয়েছেন, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আইন-শৃঙ্খলা বাহিনীসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎপরতা বাড়ায় ইয়াবা কক্সবাজার থেকে ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে পাঁচারের জন্য মহাসড়কের বিকল্প হিসেবে কক্সবাজার থেকে বান্দরবান, রাঙ্গামাটি ও সবশেষ খাগড়াছড়ি পার্বত্য জেলা হয়ে লোকাল বাসে কয়েক ধাপে ফেনীতে আসেন তারা। তারপর মো. ছালাহ উদ্দিনকে আগে কোনো গাড়িতে পাঠিয়ে দেয়। দাউদকান্দি টোলপ্লাজাসহ গুরুত্বপূর্ণ চেক পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার বিষয়ে আগে হাবিব উল্লাহকে জানায়। ছেলের ক্লিয়ারেন্সের ভিত্তিতে বাবা সুযোগ বুঝে বিভিন্ন ছদ্মবেশে কৌশলে ইয়াবার চালান নিয়ে রাজধানীতে আসেন।

এই ডিএনসি কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে তারা আরও জানিয়েছে একই কৌশলে আরও বিপুল পরিমাণ ইয়াবার চালান ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে পাঁচার করেছে।

আটক বাবা-ছেলের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের পূর্বক ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান মো. মেহেদী হাসান।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।