ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভ‌্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ স্বাগত জানাব না: শাহরিয়ার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
অভ‌্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ স্বাগত জানাব না: শাহরিয়ার ‘ডিকাব টক’ অনুষ্ঠানে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম | ছবি: ডি এইচ বাদল

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আগামী জাতীয় নির্বাচন বা কোনো ধরনের অভ‌্যন্তরীণ বিষয়ে বন্ধু রাষ্ট্রগুলোর হস্তক্ষেপকে আমরা কখনোই   স্বাগত জানাব না।

রোববার (২৫ জুন) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চীন ও রাশিয়া বাংলাদেশ সরকারকে সমর্থন করে কথা বলছে, এ বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অভ‌্যন্তরীণ নির্বাচন কেন, যে কোনো বিষয়ে আমাদের কাঠামো, সংবিধান, আমাদের নির্বাচন কমিশন বা সরকারের সিদ্ধ‌ান্তের বাইরে কোনো কমেন্টস করতে পৃথিবীর কোনো বন্ধু রাষ্ট্রকেই আমরা বলিনি বা স্বাগত জানাব না। আমরা কখনোই এ ব‌্যাপারে বন্ধু রাষ্ট্রগুলোকে উৎসাহ দেব না।

তিনি বলেন, যে কয়েকজন করেন, আমরা অতীতেও বলেছি আমাদের অবস্থান। তারপরও যারা এটা করেন বা করে যান, আমরা কখনই এটাকে স্বাগত জানাব না। তবে কেউ যদি পর্যবেক্ষক পাঠাতে চান, পাঠাতে পারেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিকাব প্রেসিডেন্ট রেজাউল করিম লোটাস ও সাধারণ সম্পাদক ইমরুল কায়েস।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।