ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে গ্রেফতার ৮ জঙ্গি পৃথকভাবে ৬ দিনের রিমান্ডে

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

রাজশাহী : রাজশাহীতে গ্রেফতারকৃত ৮ জঙ্গিকে পৃথকভাবে জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করে পৃথকভাবে রিমান্ডের আবেদন করে মতিহার থানা পুলিশ।

শুনানি শেষ আদালতের বিচারক জিয়াউর রহমান রিমান্ড মঞ্জুর করেন।

রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার (এসি প্রসিকিউশন) মৃণাল কুমার ভট্টাচার্য বাংলানিউজকে জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল আহম্মেদ আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানান। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হচ্ছেন- শফিক (২২), ইসলাম (৩০), শাহবুল (২৫), নাসিমা আক্তার ডলি (২২), মিনা (২১) ও শিখা (১৯)।

তবে তিন বছরের শিশু থাকায় বিচারক নাসিমা আক্তার ডলিকে রিমান্ডে দেননি।

২৬ সেপ্টেম্বর দুপুরে নগরীর বুধপাড়া ও তালাইমারী এলাকায় অভিযান চালিয়ে শতাধিক সিডি, বিপুল পরিমাণ লিফলেট ও জিহাদী বইসহ তাদের গ্রেফতার করে পুলিশ। এর আগে তাদের ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।  

এদিকে ১ অক্টোবর বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় বুধপাড়া এলাকা থেকে পুলিশ গ্রেফতার করা দু’জনকে একই আদালতে হাজির করেন মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) মাজেদ। শনিবার তাদের বিরুদ্ধে ১০দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত আজ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন- নগরীর ধরমপুর এলাকার পিয়ারুল ইসলাম (২৫) এবং বউ বাজার এলাকার রবিউল আউয়াল (২২)।

গ্রেফতারের সময় মতিহার পুলিশ তাদের কাছ থেকে জিহাদী বই ও সিডি উদ্ধার করে।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজকে বলেন, ‘গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তারা নতুন বিভিন্ন তথ্য দিয়েছে। তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৭০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।