ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পশুরহাটে অতিরিক্ত খাজনা আদায়, ৬০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
পশুরহাটে অতিরিক্ত খাজনা আদায়, ৬০ হাজার টাকা জরিমানা

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে কোরবানির পশুহাটে নির্ধারিত মূল্যের তিনগুণ খাজনা আদায় করায় দুজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ জুন) সন্ধ্যা ৬টার দিকে স্থানীয় মহিমাগঞ্জ হাটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আব্দুল্লাহ বিন শফিক এ অভিযান পরিচালনা করেন।

এসময় তিনি মাইকে প্রতিটি গরুর জন্য সরকারি দর ৪০০ টাকা ও খাসির জন্য ১৫০ টাকার বেশি টোল না দিতে ক্রেতাদের প্রতি আহ্বান জানান।

জানা যায়, এ হাটের কোনো বৈধ ইজারাদার না থাকায় সরকারি ব্যবস্থাপনায় খাস আদায় পদ্ধতিতে হাটের চলতি বছরের কার্যক্রম চলছিল। কিন্তু ইজারাদার নামধারী একটি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে হাটে অতিরিক্ত খাজনা আদায় করে আসছিল। শনিবার ঈদ উপলক্ষে কোরবানি পশুর হাটে সরকার নির্ধারিত দরের চেয়ে ৩ গুণ বেশি টোল নেওয়ার অভিযোগ উঠলে গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হাটে অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ বিন শফিক জানান, অভিযানে অতিরিক্ত টোল আদায়ের সঙ্গে জড়িত দুইজনকে হাতেনাতে ধরা হয়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একজনের কাছ থেকে ৪০ হাজার ও আরেকজনের কাছ থেকে ২০ হাজার মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।  

এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।