ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিযবুত তাহরীরের শীর্ষ নেতা শাকির গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
হিযবুত তাহরীরের শীর্ষ নেতা শাকির গ্রেপ্তার

ঢাকা: দীর্ঘ ৯ বছর পলাতক থাকা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা মো. শাকির খানকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

শনিবার (২৪ জুন) রাতে রাজধানীর কাফরুল এলাকা থেকে র‍্যাব-২ তাকে গ্রেপ্তার করে।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম জানান, শাকির খান হিজবুত তাহরীরের শীর্ষ জঙ্গি নেতা। তিনি দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় দুটি মামলা রয়েছে। এছাড়া আদাবর থানার একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি তিনি।

শাকির ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন। তিনি হিযবুত তাহরীরের বাংলাদেশ শাখার আমিরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখে এবং গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করতেন।

তার কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে হিযবুত তাহরীরের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে মোহাম্মদপুর থানায় তাকে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
পিএম/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।