ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ ভূয়া ডিবি পুলিশ আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

ঢাকা: মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে যাত্রাবাড়ী থেকে বুধবার রাতে ভূয়া গোয়েন্দা পুলিশ পরিচয়দানকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হল মো. বজলুর রহমান (৩৮), মো. ইকবাল (৩৪) এবং মো. গাউস (৩৫)।



ডিবি কার্যালয়ে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে, গোয়েন্দা মারফত খবর পাওয়া যায় একটি প্রতারক চক্র ডিবি পুলিশ পরিচয়ে দীর্ঘদিন ধরে  রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছিনতাই করে আসছে। এরপরই চক্রটিকে ধরতে অভিযানে নামে ডিবি পুলিশ।

বুধবার রাতে গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার গোলাম মোস্তফা রাসেলের নেতৃত্বে ডিবির একটি দল যাত্রাবাড়ী এলাকায় সন্দেহজনক গতিবিধির কারণে একটি সাদা মাইক্রোবাসকে (ঢাকা মেট্রো চ ১৩-২১৮৪) থামতে সঙ্কেত দেয়।  

এসময় মাইক্রোবাসটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ডিবি পুলিশ তাদের ধাওয়া করে ধরে ফেলে। এসময় একটি ওয়াকিটকিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মনিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরেই চক্রটি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাদের নিয়োগ করা সোর্সের মাধ্যমে ব্যবসায়ীদের খোঁজখবর নেয়। পরবর্তীতে নিজেদের ডিবি পরিচয় দিয়ে ওইসব ব্যবসায়ীদের অপহরণ করে এবং ভয়ভীতি দেখিয়ে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।