ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল মাঠে গরুর হাট বসানোর প্রস্তুতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
নিষেধাজ্ঞা অমান্য করে স্কুল মাঠে গরুর হাট বসানোর প্রস্তুতি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ফতেপুর ইউনিয়নের সুলতানসাদী উচ্চ বিদ্যালয় মাঠে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গরুরহাট বসানোর প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় প্রভাবশালী মহল।

কয়েক বছর সুলতানসাদী বাজার সংলগ্ন আতাউর রহমান মোল্লার ভিটে বাড়িতে ওই গরুর হাটটি বসে আসছিল।

এবার স্থানীয় ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মফিজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা রুপ মিয়া ও বাছেদ মিলে ওই  স্কুলে গরুর হাট বসানোর জন্য প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনায় এলাকার সাধারণ মানুষের মনে ক্ষোভ দেখা দিয়েছে।  

রোববার (২৫ জুন) হাট বসার কথা রয়েছে। স্থানীয়রা জানান, স্কুল মাঠে গরুর হাট বসালে স্কুলের পরিবেশ ও বাচ্চাদের খেলার মাঠ দীর্ঘদিন নোংরা আবর্জনায় ভরে থাকে।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক সোলাইমান মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, গরুর হাটের বিষয়টি আমার জানা নেই। শুক্রবার (২৩ জুন) সকালে কয়েকজন লোক স্কুলের মাঠে বাঁশের খুঁটি বসানোর কাজ করতে থাকলে আমি তাদের বাধা প্রধান করি এবং বিষয়টি শিক্ষা অফিসকে অবগত করি। স্থানীয়রা আমার বাধা না মেনে মাঠে জোর করে কাজ চালিয়ে যেতে থাকে।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা মফিজুল বলেন, আতাউরের মাঠে জায়গা না হওয়ায় স্কুলে হাট বসাচ্ছি।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদকে জানালে তিনি বিষয়টি দেখছেন বলে শুক্রবার বিকেলে পুলিশ পাঠিয়ে হাটের খুটি বাধার কাজ বন্ধ করে দিলেও সন্ধ্যায় আবারো মাঠে খুঁটির কাজ চলতে থাকে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।