ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ক্রেতাদের থেকে অতিরিক্ত খাজনা আদায় করা যাবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
‘ক্রেতাদের থেকে অতিরিক্ত খাজনা আদায় করা যাবে না’

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের সম্মানিত কমিশনার মো. সাইফুল ইসলাম-বিপিএম (বার) বলেছেন, ক্রেতাদের কাছ থেকে সরকার বা ইজারা কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত খাজনার বেশি আদায় করা যাবে না। সেই সঙ্গে পশুর হাটে যেন কোনো প্রকার দালাল না থাকে সেদিকে হাট কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে।

 

শনিবার (২৪ জুন) বেলা ১১টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) এর সদরদপ্তরের সম্মেলনকক্ষে পশুর হাটের ইজারাদারদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খেয়াল রাখতে হবে পশুর হাট যেন রাস্তার সঙ্গে সংযুক্ত হয়ে যোগাযোগ ব্যবস্থার কোনো প্রকার বিঘ্ন না ঘটায়।

সভাপতির বক্তব্যে মো. সাইফুল ইসলাম-বিপিএম বলেন, আর্থিক লেনদেনের সময় প্রয়োজনে পুলিশের সহযোগিতা নিতে পারেন যে কেউ। এছাড়াও ইজারাদারদের নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থা, স্বেচ্ছাসেবক ও  নৈশ প্রহরী রাখাসহ পশুর হাটে অবশ্যই সিসিটিভি ক্যামেরা স্থাপন করে নিরাপত্তা বাড়ানোর বিষয়েও অনুরোধ করেন।

সাংবাদিকদের তিনি জানান, শুধু পশুর হাট নয়, টানা ৫ দিনের ছুটির কারণে অনেকেই কোরবানির ঈদ করতে বরিশালে আসবেন। তাই আমরা বাড়ি ফেরা মানুষগুলোর নিরাপত্তা সড়ক, মহাসড়ক ও নৌপথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছি। সেক্ষেত্রে বাস ও পরিবহন, লঞ্চ মালিকদের বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশ সদস্যরা বাস ও লঞ্চ টার্মিনালে তাদের দায়িত্ব পালনের পাশাপাশি সড়ক-মহাসড়কেও নিরাপত্তায় নিয়োজিত থাকবে।  আমরা চাই একটি সুন্দর ও চিন্তামুক্ত একটি ঈদ নগরবাসীকে উপহার দিতে।

সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনার পাশাপাশি নগরবাসীর উদ্দেশে পুলিশ কমিশনার বলেন, যে কোনো অসংগতি বা সমস্যা পরিলক্ষিত হলে সঙ্গে সঙ্গে পশুর হাটে স্থাপিত কন্ট্রোল রুমে অবহিত করবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো. জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার-পিপিএম (সেবা), উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) এস এম তানভীর আরাফাত-পিপিএম (বার) ও উপ-পুলিশ কমিশনার (উত্তর) বি এম আশরাফ উল্যাহ তাহের।

উল্লেখ্য, এ পর্যন্ত বরিশাল নগরীতে স্থায়ী একটিসহ ৩টি পশুর হাটের অনুমোদন দিয়েছে বরিশাল সিটি করপোরেশন আর গোটা জেলার ১০ উপজেলায় প্রায় অর্ধশত স্থায়ী-অস্থায়ী হাটের অনুমোদন দিয়েছে উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।