ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিয়োগে অনিয়মের অভিযোগে পাবনা সিভিল সার্জনের বিরুদ্ধে মামলা

শাহীন রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

পাবনা : পাবনা সিভিল সার্জন কর্যালয়ে কর্মচারী নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সিভিল সার্জন ডা. একেএম আশরাফ উজ্জামানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সিভিল সাজন কার্যালয়ের অফিস সহকারী কাম মুদ্রারিক পদের প্রার্থী মো. মজিবর রহমান বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ মামলা দায়ের করেন।



পাবনা জজ আদালতের সিনিয়র সাব জজ মো. রফিকুল ইসলাম মামলাটি গ্রহন করে আগামী ১৫ দিনের মধ্যে সিভিল সার্জনকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মৌখিক পরীক্ষায় অংশ না নিলেও অফিস সহকারী কাম মুদ্রারিক পদে জেলার চাটমোহর উপজেলা সদরের হরিসভা রোড এলাকার মৃত. অজিত কুমার সরকারের মেয়ে মালা রানী সরকারকে নিয়োগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কথা বলার জন্য পাবনা সিভিল সার্জন ডা. একেএম আশরাফ উজ্জামানের অফিসের ল্যান্ড ফোন ও ব্যক্তিগত মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

ডেপুটি সিভিল সার্জন ডা. দীপক কুমার ঘোষ জানান, মামলার কথা শুনেছি। কিন্তু আমরা এ সংক্রান্ত কোনো চিঠি বা আদালতের সমন জারির কপি পাইনি।

অন্যদিকে পরিকল্পনামন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সুপারিশের পরও সিভিল সার্জন কার্যালয়ের ‘আয়া’ পদে ২ লাখ টাকা ঘুষ নিয়ে চাকুরি না দেওয়ায় সিভিল সার্জনের বিরুদ্ধে রেহেনা পারভীন মিনতি নামের এক প্রার্থী পাবনা পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি এ অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে পাবনা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোশারফ হোসেন মিয়াজী বলেন, ‘মিনতির অভিযোগ পেয়েছি। অভিযোগটি খতিয়ে দেখা হবে। ’

উল্লেখ্য, পাবনা সিভিল সার্জন কার্যালয়, পাবনা জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের জন্য স্টোর কিপার, হিসাব সহকারী, কম্পিউটার অপারেটর, কার্ডিওগ্রাফার, ল্যাব এটেন্ডেটেন্ট, এমএলএসএস, সুইপার, আয়া, ওয়ার্ডবয়, দারোয়ান, মালী, কুকার-মশালচি সহ ৭৪টি তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ঈদের দু’দিন আগে এবং পরে এসব পদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে গত ৩০ সেপ্টেম্বর নিয়োগপত্র ছাড়া হয়।

বাংলাদেশ সময় : ১৬০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।