ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা সচিব হলেন মোশাররাফ হোসাইন ভূইঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে মোশাররাফ হোসাইন ভূইঞাকে বদলি করা হয়েছে। তিনি এর আগে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব পদে কর্মরত ছিলেন।



বৃহস্পতিবার সংস্থাপন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

এর আগে ২৯ সেপ্টেম্বর সৈয়দ আতাউর রহমান গত অবসরোত্তর ছুটিতে গেলে শিক্ষা সচিবের পদটি শূন্য থাকে।

এদিকে, সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত সচিব মোহাম্মদ মাহবুবুর রহমানকে বৃহস্পতিবার অপর এক প্রজ্ঞাপনে ওএসডি করা হয়েছে।

এদু’টি পরিবর্তন ছাড়াও বৃহস্পতিবার আরও একাধিক প্রজ্ঞাপনে যুগ্মসচিবসহ বিভিন্ন পদে রদবদল করা হয়েছে।

ওএসডি যুগ্মসচিব নিতাই চন্দ্র সেনকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ব্যুরোর পরিচালক (যুগ্মসচিব) আবুল হাশেম মো. আব্দুল্লাহকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্সসচিব পদে বদলি করা হয়েছে।

এছাড়া তথ্য অধিদপ্তরের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মহসিন রেজাকে বাংলাদেশ রাইফেলসের জনসংযোগ কর্মকর্তা এবং বান্দরবান গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সারওয়ার জাহানকে আশ্রায়ন প্রকল্প-২এর প্রকল্প প্রকৌশলী পদে বদলি করা হয়েছে।

অপরদিকে, পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী পদে প্রেষণে কর্মরত মোহাম্মদ ইকবালকে প্রত্যাহারপূর্বক নিজ কর্ম-অধিদপ্তরে প্রত্যাবর্তন করাতে তার চাকরি রেলপথ বিভাগে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব পদে প্রেষণে কর্মরত নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ হুমায়ুন কবিরকে তার অবসরোত্তর ছুটি ও বিধিমোতাবেক অবসর ভাতাপ্রাপ্তির সবিধার্থে বর্তমান পদ থেকে প্রত্যাহারপূর্বক তার চাকরি অর্থ বিভাগে এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ড্রেজার খনক তৃতীয় প্রকৌশলী পদে প্রেষণে কর্মরত নৌবাহিনীর কর্মকর্তা মো. লতিফুর রহমানকে নৌ-বাহিনীতে প্রত্যাবর্তনের জন্য তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ০৭ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।