ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

হেলিকপ্টার নিয়ে চাঁদপুরে এসে মায়ের স্বপ্ন পূরণ করলেন দুই ছেলে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
হেলিকপ্টার নিয়ে চাঁদপুরে এসে মায়ের স্বপ্ন পূরণ করলেন দুই ছেলে

চাঁদপুর: সত্তর বছর বয়সী মা ময়ফুলুন্নেছা। আট ছেলে তিন মেয়ে।

সাত ছেলের কর্মজীবন সুদূর আমেরিকায়। এক ছেলে দেশে ব্যবসা করছেন।  

শুক্রবার (২৩ জুন) বিকালে দুই ছেলে মায়ের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়িতে আসেন। মায়ের স্বপ্ন ছিল হেলিকপ্টার নিয়ে বাড়ির পাশের মাঠে নামবে ছেলেরা। গ্রামের মানুষ কখনো হেলিকপ্টার কীভাবে মাটি ছোঁয় দেখেননি। মায়ের সেই ইচ্ছা পূরণ করেছেন ছেলে ফারুক হোসেন ও রাহুল। তাদের বাবা আবদুর রশিদ বেঁচে নেই।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৮নম্বর পাইকপাড়া ইউনিয়নের কড়ৈতলী গ্রামের মিয়া বাড়ি উদয়ন সংঘ সংলগ্ন মাঠে শুক্রবার বিকেলে নামে লাল রঙের একটি হেলিকপ্টার। হাজারো গ্রামবাসীর অনুরোধে হেলিকপ্টারটি দুবার ওঠানামা করে উদয়ন সংঘ মাঠে। গ্রামবাসী হেলিকপ্টার দেখে বেজায় খুশি।

স্থানীয় বাসিন্দা মোবারকসহ কয়েকজন জানান, জীবনে কখনো হেলিকপ্টার এতো কাছ থেকে দেখিনি। প্রচণ্ড বাতাসে যেন ভূমিকম্প। অন্যরকম অনুভূতি পেয়েছেন তারা।

আমেরিকাপ্রবাসী ফারুক হোসেন বলেন, ২০১০ সালে আমেরিকায় পাড়ি দিয়েছেন। চার বছর পর গ্রামে এসেছি। এর আগেও একবার এসেছি। তবে এবার গ্রামের মানুষ হেলিকপ্টার দেখেছে। তাই ভালো লাগল। ছোট ভাই দেশে আসার পর মা বলেছিলেন, ‘তোরা, গ্রামে বিমান নিয়ে যদি আসতি, আমার কাছে ভালো লাগতো। ’ মায়ের সেই স্বপ্ন পূরণ করতে পেরেছি।

আমেরিকাপ্রবাসী আরও জানান, তাদের পরিবারের পক্ষ থেকে সবসময় গ্রামের অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।