ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে ব্যবসায়ীকে অপহরণ করে টাকা ছিনতাই, গ্রেপ্তার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
দিনাজপুরে ব্যবসায়ীকে অপহরণ করে টাকা ছিনতাই, গ্রেপ্তার ৫

দিনাজপুর: দিনাজপুরে কামরুল হাসান (৩৯) নামে এক ব্যবসায়ীর গতিপথ রোধ করে অপহরণ ও টাকা ছিনতাইয়ের মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ ২ লাখ ১৫ হাজার টাকা, তিনটি মোবাইল ফোন ও মেঘনা ব্যাংক লিমিটেডের একটি এটিএম কার্ড জব্দ করা হয়।

শুক্রবার (২৩ জুন) দুপুরে কোতয়ালী থানায় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন।

গ্রেপ্তাররা হলেন- জেলা শহরের গোলাপবাগ এলাকার নজরুল ইসলামের ছেলে সম্রাট (৩৫), একই এলাকার আব্দুল বারীর ছেলে আতিকুল ইসলাম (৪৫), গোলাপবাগ লেবুর মোড় এলাকার সিরাজুল ইসলামের ছেলে হারুন অর রশিদ হারুন (২৬), শহরের রামনগর এলাকার মৃত মতিয়ার রহমানের ছেলে মনসুর রহমান মামুন (৪৩) এবং রামগনর মদিনা মসজিদ এলাকার মকবুল হোসেনের ছেলের বাবু (৩২)।

আর ভুক্তভোগী কামরুল হাসান জেলার বিরল উপজেলার মোকলেছার রহমানের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে শেখ জিন্নাহ আল মামুন বলেন, শহরের ডাব গাছ ঘাসিপাড়া মসজিদ এলাকায় কয়েকজন কামরুল হাসানের গতিপথ রোধ করে তিনটি মোটরসাইকেলে থাকা নয়জন অপহরণকারী অপহরণ ও পরবর্তীতে চাঁদা দাবি করেন। পরে কামরুলের কাছে থাকা ডেবিট কার্ড থেকে ৩৩ হাজার টাকা উত্তোলন করেন তারা। পরবর্তীতে তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে আসামিদের একজনের ব্যাংক অ্যাকাউন্টে পাঁচ লাখ টাকা ট্রান্সফার করে উত্তোলন করে নেওয়া হয়।

তিনি আরও বলেন, ভিকটিমের বাকি টাকা উদ্ধারে কাজ চলছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে চুরি, ছিনতাই, অপহরণসহ সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগে থানায় একাধিক মামলা আছে। তারা একে অপরের সহযোগিতায় বিভিন্ন সময় সাধারণ মানুষকে ভিকটিম বানিয়ে নারী প্রতারণা ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিতেন। তাদের আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন।

প্রেস ব্রিফিংয়ের সময় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম, মামলার তদন্তকারী উপ-পরিদর্শক (এসআই) সাজেদুর ইসলাম সরকার প্রমুখ সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।